২৫ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:০৯

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৮ জেলায় অর্ধঘণ্টা বাস চলাচল বন্ধ, মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৮ জেলায় অর্ধঘণ্টা বাস চলাচল বন্ধ, মানববন্ধন

দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৮ রুটে অনিয়মতান্ত্রিকভাবে বিআরটিসি বাস চলাচল বন্ধ, মহাসড়কে থ্রি হুইলার বন্ধ, মোটরসাইকেলে যাত্রী পরিবহন নিষিদ্ধ ও রুট পারমিটবিহীন গাড়ি চলাচল বন্ধের দাবিতে বরিশাল সহ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৮ জেলায় অর্ধঘণ্টা বাস চলাচল বন্ধ রেখে মানববন্ধন করেছে দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক আঞ্চলিক ঐক্য পরিষদ।

মঙ্গলবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত ৮ জেলায় একযোগে এই কর্মসূচি পালিত হয়। এ সময় সকল ধরনের যাত্রীবাহী বাস চলাচল বন্ধ থাকে। এতে চরম দুর্ভোগের শিকার হন যাত্রীরা।

বরিশাল নগরীর রূপাতলী বাস টার্মিনাল এলাকায় মানববন্ধনে সভাপতিত্ব করেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি কাওছার হোসেন শিপন। 

বক্তব্য রাখেন বাস মালিক সমিতির সহসভাপতি খোকন প্যাদা ও যুগ্ম সম্পাদক আল-আমিন, মোটর শ্রমিক ইউনিয়নের সভাপতি সবুজ খান, সাধারণ সম্পাদক সুলতান মাহমুদসহ অন্যান্যরা। 

বক্তারা উল্লেখিত দাবি মেনে নেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। অনতিবিলম্বে এই দাবি মেনে না নিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারী দেন নেতৃবৃন্দ। 

কর্মসূচি শেষে নেতৃবৃন্দ বরিশালের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর দাবি সংবলিত একটি স্মারকলিপি দেন। 

একইভাবে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের অপর ৭ জেলায় (ভোলা, পটুয়াখালী, বরগুনা, ঝালকাঠী, পিরোজপুর, বাগেরহাট ও খুলনা) অর্ধঘণ্টা বাস চলাচল বন্ধ রেখে মানববন্ধন শেষে স্ব-স্ব জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর দাবি সংবলিত স্মারকলিপি দেন পরিবহন মালিক-শ্রমিক নেতৃবৃন্দ। 


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর