১০ মার্চ, ২০২০ ১৪:৫১

পায়ে হেঁটে ধানমণ্ডি থেকে টুঙ্গিপাড়া

নিজস্ব প্রতিবেদক

পায়ে হেঁটে ধানমণ্ডি থেকে টুঙ্গিপাড়া

ধানমন্ডির বঙ্গবন্ধু ভবন থেকে পায়ে হেঁটে টুঙ্গিপাড়া গিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করবে মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধার সন্তানেরা। আগামী ১২ মার্চ সকাল ১০টায় পদযাত্রার উদ্বোধনী আয়োজনে উপস্থিত থাকবেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী মাহাবুব আলী, সাবেক মন্ত্রী এডভোকেট কামরুল ইসলাম, বাংলাদেশ বিমান পরিচালনা পরিষদের চেয়ারম্যান সাজ্জাদুল হাসান প্রমুখ।

মঙ্গলবার দুপুরে সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে সম্ভাবনা সোসাইটি আয়োজিত সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে এই অনুষ্ঠানের আয়োজন করেছে সম্ভাবনা সোসাইটি। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে ছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মুকুল বোস, সম্ভাবনা সোসাইটির এডভোকেট মুজিবুর রহমান, প্রকৌশলী মোস্তফা জামাল, সহকারী এটর্নী জেনারেল মোস্তফা জামাল, প্রতিরোধ যোদ্ধা স্বপন চন্দ ও ইছামতী প্রকাশনীর রশিদুর রহমান প্রমুখ।

সংবাদ সম্মেলনে বলা হয়, জাতির জনককে সপরিবারে হত্যার পর ঢাকার বাইরে টুঙ্গিপাড়ায় সমাধিস্থ করা হলে অনেকে মনে করেছিলেন বঙ্গবন্ধুর সমাধীতে কেউ যাবে না। তাকে ভুলে যাবে। এই দূরে পথ পায়ে হেঁটে গিয়ে শ্রদ্ধা নিবেদনের মধ্যে আমরা প্রমাণ করে দেবো যে জাতির জনককে আমরা কী পরিমাণ শ্রদ্ধা করি, ভালোবাসি। জাতির জনক বঙ্গবন্ধু আমাদের প্রাত্যহিক কাজে প্রাসঙ্গিক এবং অনুপ্রেরণা। 

তারা বলেন, আমরা প্রায় ১০০ জনের অংশগ্রহণে পদযাত্রার আয়োজন করেছিলাম। কিন্তু বাংলাদেশে করোনাভাইরাসের খবর পাওয়ায় অংশগ্রহণকারীর সংখ্যা ৫০ এ নামিয়ে এনেছি।  বক্তারা জানান, ৬ দিনে তারা গোপালগঞ্জ পৌঁছাবে। যাত্রা পথে ৬টি জায়গায় তারা তাবু ঘেরে অবস্থান নিবে। ১৭ মার্চ ভোরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় পৌঁছাবেন তারা। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রদ্ধা নিবেদন করে চলে যাওয়ার পর তারা বঙ্গবন্ধুর সমাধিস্থলে গিয়ে শ্রদ্ধা নিবেদন করবেন। 

বিডি প্রতিদিন/ফারজানা

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর