শিরোনাম
প্রকাশ : ২ এপ্রিল, ২০২০ ১৮:৫৭
আপডেট : ২ এপ্রিল, ২০২০ ১৯:২৫

দরিদ্রদের মাঝে তাবিথ আউয়াল ও ইশরাকের খাবার বিতরণ

নিজস্ব প্রতিবেদক

দরিদ্রদের মাঝে তাবিথ আউয়াল ও ইশরাকের খাবার বিতরণ
তাবিথ আউয়াল ও ইশরাক হোসেন

করোনাভাইরাস পরিস্থিতিতে ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন ওয়ার্ডে দরিদ্র মানুষের মাঝে খাবার সামগ্রী বিতরণ কার্যক্রম শুরু করেছেন তাবিথ আউয়াল। বিগত সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ছিলেন তাবিথ। তাকে এ কাজে সহায়তা করছেন কাউন্সিলর প্রার্থীরা। 

একইভাবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় দুস্থ এবং অসহায় মানুষদের মাঝে খাবার সামগ্রী এবং সুরক্ষা সামগ্রী বিতরণ করেছেন ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। তিনি বিগত সিটি নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী ছিলেন। 

বৃহস্পতিবার পৃথকভাবে তারা এ খাবার বিতরণ কর্মসূচি পালন করেন। ইশরাক হোসেন রাজধানীর টিপু সুলতান রোড এলাকায় ঘুরে ঘুরে সেখানকার অসহায় সহস্রাধিক পরিবারের হাতে তুলে দেন প্রয়োজনীয় খাবার ও সুরক্ষা সামগ্রীসমুহ। প্রত্যেকের হাতেই এক সপ্তাহ চলার মতো খাবার সামগ্রী দেওয়া হচ্ছে। এর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, মুড়ি, টোস্ট বিস্কুট, সাবান, স্যাভলন, মাস্ক এবং হ্যান্ড গ্লাভস। ইশরাক হোসেনের প্রয়াত বাবা ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা স্মৃতি সংসদের উদ্যোগে এ খাবার বিতরণ করা হয়। 

ইশরাক হোসেন বলেছেন, যতদিন পযন্ত না স্বাভাবিক অবস্থা ফিরে আসে ততদিন পর্যন্ত তার এ কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি নগরবাসীকে করোনা মোকাবেলায় ভয় না পেয়ে আরও সচেতন হওয়ার আহবান জানিয়েছেন। সেইসাথে পরিস্থিতি মোকাবেলায় সারা দেশের প্রত্যেকটি বিত্তবানকে দুস্থ-অসহায়দের পাশে দাঁড়ানোরও আহ্বান জানান ইঞ্জিনিয়ার ইশরাক।

তাবিথ আউয়াল ১৬ নম্বর ওয়ার্ডে খাবার সামগ্রী বিতরণের মধ্য দিয়ে তার কার্যক্রম শুরু করেন। কাউন্সিলর প্রার্থী হাবিবুর রহমান রাব্বী জানান, তার ওয়ার্ডের ৫০০ পরিবারকে সহায়তা দেওয়া হয়েছে। 

তাবিথ আউয়াল বলেন, আমরা সুবিধাবঞ্চিত ও অভাবী মানুষদের একটি তালিকা তৈরি করেছি। বিশেষ করে ছোট ছোট সন্তানসহ নারী এবং বয়স্ক, যারা সাধারণত ঘরের বাইরে যেতে পারেন না। তাদের কাছে আমরা নিত্যপ্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দিচ্ছি। যাতে তারা নিজেদের ঘরে নিরাপদে থাকতে পারে। 

তিনি বলেন, আমরা দলের কাউন্সিলর প্রার্থী এবং এনজিওর সাহায্যে প্রতিটি ওয়ার্ডেই এমন প্রয়োজনীয় সামগ্রী পৌঁছে দেওয়ার কর্মসূচি হাতে নিয়েছি, সবাই যেন ঘরে থাকেন ও নিরাপদ থাকেন। আগামীকাল শুক্রবার মোহাম্মদপুরের ২৯ ও ৩০ নম্বর ওয়ার্ডে খাবার সহায়তা দেওয়া হবে।


বিডি-প্রতিদিন/বাজিত হোসেন


আপনার মন্তব্য