১ জুন, ২০২০ ১৭:৪০

বরিশালে লঞ্চ ও বাসে স্বাস্থ্য বিধি মানতে কঠোর নির্দেশনা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বরিশালে লঞ্চ ও বাসে স্বাস্থ্য বিধি মানতে কঠোর নির্দেশনা

বরিশালে যাত্রীবাহী লঞ্চ এবং বাসে স্বাস্থ্য বিধি মানতে কঠোর নির্দেশনা দিয়েছেন জেলা প্রশাসক। এ নির্দেশনা বাস্তবায়নে আজ সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে লঞ্চ ও বাস মালিকদের নিয়ে এ সভা অনুষ্ঠিত হয়। 

জেলা প্রশাসক এসএম অজিয়র রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাজিব আহমেদ, জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. আব্দুর রকিব, মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (কোতয়ালী) মো. রাসেল, ল  মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি সাইদুর রহমান রিন্টুসহ বাস মালিক ও শ্রমিক নেতারা উপস্থিত ছিলেন।

সভায় যাত্রীবাহী লঞ্চ ও বাসে শারীরিক দুরত্ব রক্ষাসহ স্বাস্থ্য বিধি মেনে চলার নির্দেশনা দেন জেলা প্রশাসক। এছাড়া স্বাস্থ্য বিধি মানতে লঞ্চের বাইরে টিকিট কাউন্টার স্থাপন করে আগাম টিকিট কেটে ডেক ও কেবিনের যাত্রীদের ভেতরে প্রবেশ করানো, শারীরিক দুরত্ব রক্ষায় লঞ্চগুলোর ডেকে ধারন ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহন এবং লঞ্চ  ও বাসের যাত্রা শেষে পরিষ্কার পরিছন্ন করাসহ যাত্রা শুরুর পূর্বে জীবানু নাশক স্প্রে করার নির্দেশ দেয়া হয়।
 
এছাড়া ভাড়ার বিষয়েও নির্দেশনা দেয়া হয়। বাসে ধারণক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহনসহ বর্ধিত ৬০ ভাগ ভাড়ার বেশি আদায় না করা এবং লণঞ্চ  ও বাসে অসুস্থ যাত্রী থাকলে স্বাস্থ্য বিভাগ ও স্থানীয় প্রশানকে অবহিত করতে বলা হয়।  

জেলা প্রশাসন বলেন, এ নির্দেশনার কোন ব্যতয় ঘটলে ওই সকল লঞ্চ  ও বাস মালিকদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। 

উল্লেখ্য, করোনা ভাইরাসের কারনে দীর্ঘদিন বন্ধ থাকার পর গত ৩১ মে থেকে যাত্রীবাহী লঞ্চ চলাচল শুরু হলেও মানা হয়নি স্বাস্থ্য বিধি। এমনকি গতকাল থেকে বাস চলাচল শুরু হলেও সেখানেও একই অবস্থা।


বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর