১২ আগস্ট, ২০২০ ২৩:৪৪

স্থল বন্দরগুলোর কাজ আধুনিক করতে নীতিমালা করার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

স্থল বন্দরগুলোর কাজ আধুনিক করতে নীতিমালা করার সুপারিশ

ফাইল ছবি

দেশের স্থল বন্দরগুলোর কার্যক্রম নিরবিচ্ছন্ন রাখতে আধুনিক সুযোগ-সুবিধা বৃদ্ধির একটি নীতিমালা প্রয়ণের সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একইসঙ্গে প্রতিবেশী দেশের বন্দরসমুহের সুবিধার সাথে সামাঞ্জস্য রেখে দ্রুত নীতিমালা সম্পন্ন করার জন্য সুপারিশ করা হয়।

সংসদ ভবনে বুধবার (২২ আগস্ট) অনুষ্ঠিত নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির  বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম। কমিটির সদস্য শাজাহান খান, মোঃ মজাহারুল হক প্রধান, মাহফুজুর রহমান, মোঃ আছলাম হোসেন সওদাগর এবং এস এম শাহজাদা বৈঠকে অংশ নেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে নৌ-পরিবহন অধিদপ্তর এবং বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ কর্তৃক চলমান প্রকল্পসমূহের বাস্তবায়ন অগ্রগতি নিয়ে আলোচনা হয়। কমিটি প্রকল্পসমূহের কাজ দ্রুত শেষ করার জন্য সুপারিশ করে। পাশাপাশি দেশের স্থল বন্দরগুলোর কার্যক্রম আধুনিকায়ন ও নিরবিচ্ছিন্নভাবে পরিচালনার জন্য সুযোগ সুবিধার একটি নীতিমালা প্রণয়নের ওপর গুরত্বিারোপ করে। বৈঠকে নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব, বিভিন্ন সংস্থা প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

বিডি-প্রতিদিন/সিফাত আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর