১৫ আগস্ট, ২০২০ ১২:৫৩

রাজশাহীতে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে শোক আর শ্রদ্ধায় বঙ্গবন্ধুকে স্মরণ
রাজশাহীতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী পালিত হয়েছে। এদিন শোক আর শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ করেছেন রাজশাহীর মানুষ। সরকারি-বেসরকারি সব প্রতিষ্ঠানগুলোও নানা আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে দিবসটি পালন করে।
 
আজ শনিবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে নগর কার্যালয়ে অর্ধনমিতভাবে উত্তোলন করা হয়েছে দলীয় ও জাতীয় পতাকা। উত্তোলন করা হয়েছে কালো পতাকাও। দিবসটি উপলক্ষে সকাল সাড়ে ৮টায় নগরীর লক্ষ্মীপুরে বঙ্গবন্ধুর ম্যুরালে শ্রদ্ধা নিবেদন করেন জেলা পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার। বেলা ১১ টায় কুমারপাড়া দলীয় কার্যালয়ের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সিটি মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি এএইচএম খায়রুজ্জামান লিটন।
 
আলাদাভাবে জাতীয় শোক দিবস পালন করছে জেলা প্রশাসন। নানকিং দরবার হলের সামনে প্রশাসনের এই কর্মসূচির আয়োজন করা হয়। সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন বিভাগীয় এবং জেলা পর্যায়ের উচ্চপদস্থ কর্মকর্তারা। মহানগর ও জেলা পুলিশের কর্মকর্তারাও সেখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করেন।
 
শোক দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল শিশু দিবসের ওপর কবিতা পাঠ ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা, হামদ ও নাত প্রতিযোগিতা, মিলাদ মাহফিল ও মোনাজাত। বিভিন্ন স্থানে প্রদর্শন করা হচ্ছে বঙ্গবন্ধুকে নিয়ে নির্মিত প্রামান্যচিত্র। প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে মাইকে প্রচার করা হয় বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ। দুঃস্থদের মাঝে বিতরণ করা হয় খাবার।
 
 
 
বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর