শিরোনাম
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১২:৩২
আপডেট : ৩০ সেপ্টেম্বর, ২০২০ ১২:৪৪

সৌদি ফেরার বিষয়ে অনিশ্চয়তা কাটেনি প্রবাসীদের

অনলাইন ডেস্ক

সৌদি ফেরার বিষয়ে অনিশ্চয়তা কাটেনি প্রবাসীদের

রাজধানীর কারওয়ান বাজার মোড়ে অবস্থিত সোনারগাঁ হোটেলের সামনে আজ বুধবারও সৌদি প্রবাসীদের টিকিটের জন্য দীর্ঘ সময় ধরে অপেক্ষা দেখা গেছে। সৌদি প্রবাসীরা জানান, তাদের অনেকের ভিসার মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। কিন্তু এখনও তারা  টিকিট পাচ্ছেন না। আবার অনেকের ভিসার মেয়াদ থাকলেও এখনও টিকিট না পাওয়ায় সৌদি ফেরার বিষয়ে অনিশ্চয়তা থেকে যাচ্ছে।

মোশাররফ হোসেন নামের এক প্রবাসী জানান, টোকেন পেয়েছি কিন্তু এখনও টিকিটের জন্য সিরিয়াল পাইনি। আমার ভিসার মেয়াদ আজ শেষ হয়ে যাবে। কিন্তু বৃহস্পতিবার যদি আমি টিকিট কাটার সিরিয়াল পাই, তাহলে ভিসার মেয়াদ শেষ হওয়ার কারণে আমি যেতে পারবো না। আবার নতুন করে টোকেন নিতেই এক মাস লেগে যাবে।

মোস্তফা নামের আরেক প্রবাসী জানান, গত মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) থেকে টোকেনের জন্য চেষ্টা করছি। আগামী ৪ অক্টোবর টোকেন দেবে বলেছে কর্তৃপক্ষ। ওই দিন টোকেন দিলে টিকিটের জন্য ১০ থেকে ১২ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে হবে। ততদিনে আমারও ভিসার মেয়াদ শেষ হয়ে যাবে।

শত শত প্রবাসী বাংলাদেশির সৌদি আরবের ভিসার মেয়াদ শেষ হচ্ছে আজ। প্রবাসীদের দাবি, যাদের ভিসার মেয়াদ আছে তাদের অগ্রাধিকার দেওয়া হোক এবং যাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গিয়েছে, মেয়াদ নতুন করে বাড়ানো দরকার, তাদের যেন সরকার মেয়াদ বাড়িয়ে দেয়।

বিডি প্রতিদিন/ফারজানা


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর