শিরোনাম
প্রকাশ : ১৩ মার্চ, ২০২১ ১১:০২
প্রিন্ট করুন printer

হাসপাতালে অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার

নিজস্ব প্রতিবেদক

হাসপাতালে অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার
অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও জিয়াউর রহমান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার অসুস্থ হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তিনি ওই হাসপাতালের গ্যাস্ট্রোলজি বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে চিকিৎসাধীন।

গতকাল শুক্রবার (১২ মার্চ) বিকেলে গুলশানের নিজ বাসায় হঠাৎ করেই পেটে ব্যাথা শুরু হয় অধ্যাপক ডোনারের। এরপরই তার স্ত্রী ডা. সিমকি তাকে জরুরি ভিত্তিতে গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করান। কর্তব্যরত চিকিৎসক জরুরি ভিত্তিতে কিছু পরীক্ষা-নিরীক্ষা শেষে ডা. ডোনারকে ঘুমের ঔষুধ দিয়েছেন। পরিবারের বরাত দিয়ে এসব তথ্য নিশ্চিত করেছেন ছাত্রদলের সাবেক সহ স্বাস্থ্য সম্পাদক ডা. গালিব হাসান। 

তিনি জানান, ডা. ডোনারের পেটে প্রচন্ড ব্যাথা অনুভব হলে হাসপাতালে নেয়া হয়। সেখানে কিছু পরীক্ষা শেষে প্রাথমিকভাবে পেটে গ্যাস জমেছে বলে চিকিৎসকরা জানিয়েছেন।

উল্লেখ্য, ডা. ফরহাদ হালিম ডোনার বিএনপির চিকিৎসক সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ড্যাব) সাবেক আহ্বায়ক ও বর্তমানে প্রধান উপদেষ্টা। জানা গেছে, কিডনিতে সংক্রমণ, অনিয়ন্ত্রিত ডায়াবেটিস, উচ্চ রক্তচাপসহ বেশ কিছু রোগে আক্রান্ত ফরহাদ হালিম ডোনার। ইতিমধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার পরিবারের সদস্যরা অসুস্থ ডোনারের খোঁজ খবর নিয়েছেন। 

এদিকে, ডা. ডোনারের শারীরিক অবস্থার খোঁজ নিয়ে সুস্থতা কামনায় দোয়া চেয়েছেন জিয়াউর রহমান ফাউন্ডেশনের ওয়ার্কিং কমিটির সদস্য অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান। এছাড়া নিজের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়ছেন অধ্যাপক ফরহাদ হালিম ডোনার ও তার পরিবার।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ সিফাত

এই বিভাগের আরও খবর