শিরোনাম
প্রকাশ : ২১ এপ্রিল, ২০২১ ১৭:১৫
প্রিন্ট করুন printer

রংপুরে লকডাউনে সড়কে যান চলাচল বেড়েছে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে লকডাউনে
সড়কে যান চলাচল বেড়েছে

করোনা সংক্রমণ রোধে সারাদেশেই সর্বাত্মক লকডাউন চলছে। চলমান এ লকডাউনের শেষ দিনে রংপুরের প্রধান সড়কগুলোতে সব যানবাহন অনেকটা স্বাভাবিকভাবেই চলতে দেখা গেছে। পুলিশের চেকপোস্টে তেমন কড়াকড়ি লক্ষ্যকরা যায়নি। গত কয়েকদিনে পুলিশের চেকপোস্টে কড়াকড়ি দেখা গেলেও বুধবারের দেখা গেছে উল্টো চিত্র। পাড়া মহল্লার সড়কগুলোতেও ব্যস্ততা দেখা গেছে।

নগরী ঘুরে দেখা যায়, মোটরসাইকেলে দুজন আরোহন করছে এবং অটোরিক্সাতে চারজন থেকে পাঁচজন পর্যন্ত চলাচল করছে। মোটরসাইকেলে দুজন বা তিনজন চলাচল করলেও পুলিশ তাদের দেখে অনেকটা নিশ্চুপ ছিল। গত কয়েকদিন যেখানে পুলিশের চেকপোস্টে কড়াকড়ি ভাব ছিল সেখানে শেষের দিকে পুলিশ ছিল নমনীয়।

এদিকে নগরীর অধিকাংশ ব্যবসা প্রতিষ্ঠানই ছিল খোলা। নগরীর সিটি বাজারের ভিড় ছিল স্বাভাবিক দিনগুলোর মত।
আরপিএমপির (ট্রাফিক) বিভাগের টিআই দেলোয়ার হোসেন বলেন, লকডাউনে রাস্তায় চলাচলে বিধিনিষেধ থাকলেও অনেকে বিনা প্রয়োজনেও বের হচ্ছেন। আমরা তাদের বের হওয়ার কারণ জিজ্ঞাসা করছি। আবার কেউ বিভিন্ন অজুহাত দেখাচ্ছেন। বিনা কারণে যারা রাস্তায় বের হচ্ছেন তাদের আমরা ফেরত পাঠাচ্ছি। তবে জরুরি সেবায় সম্পৃক্ত ব্যক্তিরা অবাধে চলাচল করতে পারছেন।

বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত সানজিদা ইসলাম বলেন, বাসা থেকে রাস্তায় বের হলেই চারিদিকে মানুষ আর মানুষ। এতো মানুষের ভিড় যে, তাতে লকডাউন মনেই হচ্ছে না। রিকশা ভাড়া দিতে গত কয়েকদিনে অনেক টাকা খরচ হয়েছে। সবকিছু খুলে দিলেই হয়। কারো জন্য লকডাউন আর কারো লক ওপেন। 

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর