শিরোনাম
প্রকাশ : ৩১ মে, ২০২১ ০০:১৪
আপডেট : ৩১ মে, ২০২১ ০০:১৫
প্রিন্ট করুন printer

ইউরোপ থেকে দেশে আসে এলএসডি, বিক্রিতে সক্রিয় ১৫ গ্রুপ

অনলাইন ডেস্ক

ইউরোপ থেকে দেশে আসে এলএসডি, বিক্রিতে সক্রিয় ১৫ গ্রুপ
এলএসডিসহ আটক কয়েকজন শিক্ষার্থী (সংগৃহীত ছবি)
Google News

দেশে মাদক এলএসডি (লাইসার্জিক অ্যাসিড ডাইথ্যালামাইড) সেবন ও বিক্রিতে ১৫টি সক্রিয় গ্রুপ রয়েছে। এ ঘটনায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

শনিবার রাজধানীর শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান চালিয়ে একটি গ্রুপের পাঁচ সদস্যকে  আটক করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা সবাই শিক্ষার্থী। এসময় তাদের কাছ থেকে ২০০০ মাইক্রোগ্রাম এলসডি, আইস ও গাঁজা উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন, সাইফুল ইসলাম সাইফ (২০), এসএম মনওয়ার আকিব (২০), নাজমুস সাকিব (২০), নাজমুল ইসলাম (২৪) ও বিএম সিরাজুস সালেকীন (২৪)।

রবিবার রাতে পল্টন থানায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মেট্রোপলিটন (ডিএমপি) পুলিশের মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) মো. আ. আহাদ।

তিনি বলেন, শনিবার রাত থেকে রাজধানীর শাহজাহানপুর, রামপুরা, বাড্ডা ও ভাটারা এলাকায় অভিযান পরিচালনা করে এলএসডি সেবন ও ব্যবসার সঙ্গে জড়িত বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ৫ শিক্ষার্থীকে আটক করা হয়েছে। তারা অনলাইন বিজ্ঞাপনের মাধ্যমে উদ্বুদ্ধ হয়ে এলএসডিতে আসক্ত হন। প্রায় এক বছর ধরে নিজেরা সেবন ও অনলাইনে এলএসডি বিক্রি করছিলেন।

ডিসি বলেন, ইউরোপের বিভিন্ন দেশ থেকে কুরিয়ার ও ল্যাগেজসহ বিভিন্ন মাধ্যমে দেশে এলএসডি আসে। আটকদের জিজ্ঞাসাবাদে জানা যায়, ১৪-১৫টি গ্রুপ দেশে এলএসডি বিক্রিতে সক্রিয়।

মো. আ. আহাদ বলেন, আমরা এই গ্রুপগুলোর সব সদস্যকে আইনের আওতায় আনতে পারব বলে আশা করি। গত এক বছর ধরে গ্রুপগুলো এলএসডি মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তবে গ্রুপের বাকি সদস্যদের গ্রেফতার করলে বিষয়টি আরও নিশ্চিত হওয়া যাবে।

এর আগে রাজধানী থেকে এলএসডি নামক মাদক উদ্ধারের ঘটনায় গ্রেফতার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীর পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

বিডি-প্রতিদিন/বাজিত হোসেন

এই বিভাগের আরও খবর