শিরোনাম
প্রকাশ : ২৯ জুলাই, ২০২১ ১৮:১৩
প্রিন্ট করুন printer

আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের জালে প্রতারক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের জালে প্রতারক
Google News
প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারি আশরাফ সিদ্দিকী বিটুর নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে সাজ্জাদ আলী (২৮) নামে এক যুবক গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার রাতে রাজশাহী মহানগর পুলিশের (আরএমপি) সাইবার ক্রাইম ইউনিটের সহায়তায় সাজ্জাদ আলীকে গ্রেফতার করে রাজপাড়া থানা পুলিশ।
 
সাজ্জাদ আলী রাজশাহীর দুর্গাপুর থানার বেলঘড়িয়া গ্রামের ইদ্রিস আলীর ছেলে। সে রাজপাড়া থানার কাজীহাটা এলাকায় ভাড়া বাসায় বসবাস করছিলেন। এ সময় তার কাছ থেকে প্রতারণা কাজে ব্যবহৃত ৪টি মোবাইল ফোন ও ১টি ল্যাপটপ উদ্ধার হয়। 
 
আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সহকারী পুলিশ কমিশনার উৎপল চৌধুরী জানান, মহিউদ্দিন মাহমুদ জয় নামে একজন তাদের কাছে অভিযোগ করেন, সাজ্জাদ আলী দীর্ঘদিন ধরে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারি পরিচয় দিয়ে বিভিন্ন সময়ে ফোন করে মন্ত্রী, এমপি, কেন্দ্রীয় রাজনীতিবিদ, সরকারি ঊর্ধ্বতন কর্মকর্তাদের কাছে চাকরির তদবীর ও অর্থ দাবিসহ বিভিন্ন অনৈতিক সুবিধা আদায় করে আসছিল।
 
গত ২৭ জুলাই প্রতারক সাজ্জাদ আলী ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মোবাইল ফোনে কল করে নিজেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ের সহকারী প্রেস সেক্রেটারি আশরাফ সিদ্দিকী বিটু পরিচয় দিয়ে রাজশাহী জেলা ছাত্রলীগের কমিটি ঘোষণার তারিখ জানতে চান এবং দ্রুত কমিটি ঘোষণার নির্দেশ দেওয়ার পাশাপাশি মহিউদ্দিন মাহমুদ জয়কে কমিটিতে না রাখার জন্য হুমকি দেয়। এ ঘটনার প্রেক্ষিতে রাজপাড়া থানায় অভিযোগ দায়ের করেন মহিউদ্দিন মাহমুদ।
 
আরএমপি’র সাইবার ক্রাইম ইউনিটের ইনচার্জ সহকারী পুলিশ কমিশনার উৎপল চৌধুরী ও তার টিম এই অভিযোগের সত্যতা যাচাই করে। পরবর্তীতে তথ্য প্রযুক্তির সহায়তায় অভিযুক্তকে শনাক্ত করে। বুধবার রাত সাড়ে ১২টার দিকে সাইবার ক্রাইম ইউনিটের তথ্যের ভিত্তিতে রাজপাড়া থানা পুলিশ অভিযান চালিয়ে সাজ্জাদকে তার ভাড়া বাড়ি থেকে গ্রেফতার করে।
 
বিডি-প্রতিদিন/বাজিত হোসেন
এই বিভাগের আরও খবর