২২ আগস্ট, ২০২১ ২০:১৫

২৪ মামলার আসামি সস্ত্রীক কারাগারে

অনলাইন ডেস্ক

২৪ মামলার আসামি সস্ত্রীক কারাগারে

রমজান আলী

প্রতারণার অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতার মেহেরপুরের রমজান আলী বিশ্বাস ও তার স্ত্রী আসমা আক্তার রুজির জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার শুনানি শেষে ঢাকার মহানগর হাকিম আদালত এ আদেশ দেন।

এর আগে শনিবার দুপুরে ধানমন্ডি থানার উপ-পরিদর্শক (এসআই) হারুন, আসামি রমজান আলী ও তার স্ত্রী কুষ্টিয়া জেলার আসমা আক্তার রুজিকে গ্রেফতার করে। এই দম্পতির বিরুদ্ধে ২১টি মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। গ্রেফতার এড়াতে বারবার অবস্থান পাল্টালেও অবশেষে পুলিশের হাতে ধরা পরেন তারা। রাজধানীর ধানমণ্ডি থেকে তাদের গ্রেফতার করা হয়।

পুলিশ জানায়, দুপুরে ধানমণ্ডির ১১ নম্বর রোডের একটি বাসা থেকে তাদের গ্রেফতার করা হয়। এসআই হারুন আরও বলেন, গ্রেফতার রমজান ও রুজি দম্পতি দীর্ঘদিন ধরে প্রতারণার সঙ্গে যুক্ত। রমজানের বিরুদ্ধে এখন পর্যন্ত আমরা ২৪টি মামলার তথ্য পেয়েছি। এর মধ্যে ২১টি মামলায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা (ওয়ারেন্ট) এবং চারটিতে সাজা দেয়া হয়েছে। আর রুজির বিরুদ্ধে একটি মামলায় ওয়ারেন্ট এর তথ্য পেয়েছি।

তিনি আরও বলেন, এই দম্পতির পেশাই হচ্ছে প্রতারণা। তারা এক এলাকায় গিয়ে মানুষের সঙ্গে প্রতারণা করে বাসা পরিবর্তন করে আত্মগোপনে চলে যান। তারা কী ধরনের প্রতারণার সঙ্গে জড়িত জানতে চাইলে হারুন বলেন, মামলা সূত্রে জানতে পেরেছি এই দম্পতির বিরুদ্ধে সবগুলো মামলাই প্রতারণা ও অর্থ আত্মসাতের। দণ্ডবিধির ৪০৬, ৪২০ ও ১০৯ ধারায় সবগুলো মামলা দায়ের করা হয়েছে।

বিডি প্রতিদিন/আল আমীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর