১ সেপ্টেম্বর, ২০২১ ২৩:৫২

আদালতে ৫ আসামির প্রক্সি দিতে এসে এখন নিজেরাই আসামি

ময়মনসিংহ প্রতিনিধি

আদালতে ৫ আসামির প্রক্সি দিতে এসে এখন নিজেরাই আসামি

আদালতে ৫ আসামির প্রক্সি দিতে এসে এখন নিজেরাই আসামি

একটি মামলার জামিন শুনানিতে আদালতে পলাতক মূল আসামিদের বদলে হাজিরা দিতে গিয়ে ধরা পড়েছেন পাঁচ ব্যক্তি। বুধবার (১ সেপ্টেম্বর) বিকালে ময়মনসিংহের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ঘটে এমন ঘটনা। রাতে তাদের বিরুদ্ধে কোতোয়ালি মডেল থানায় মামলা করা হয়েছে।

গ্রেফতাররা হলেন কিশোরগঞ্জের তাড়াইলের সোহেল মিয়া (৩০), ময়মনসিংহের নান্দাইলের মো. ওয়ালিউল্লাহ (২৬), রফিকুল ইসলাম (৩৫), সাইফুল ইসলাম (৩০) ও নুরুল্লাহ (২৮)। বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ।

তিনি বলেন, আদালতের ৫ম তলায় যথারীতি বিচার কার্যক্রম পরিচালনা করছিলেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আরিফুল ইসলাম। এদিন তিনি নান্দাইলের একটি মারামারির মামলার পলাতক পাঁচ আসামির জামিন শুনানি করছিলেন। তবে শুনানিতে পলাতক পাঁচ আসামি হাজির না হয়ে তাদের বদলে অন্য পাঁচজন এজলাসে হাজির হয়ে জামিন আবেদন করেন। তখন মামলার শুনানির সময় আসামির নাম ডাকা হলে একসঙ্গে একাধিক ব্যক্তি হাত তুলেন। পরে আসামিদের নাম-ঠিকানা জিজ্ঞাসা করলে, তারা উল্টাপাল্টা উত্তর দিতে থাকেন। তাদের পরিচয়পত্র দেখাতে বললে সেটিও দেখাতে ব্যর্থ হন তারা। এতে বিচারকের সন্দেহ হলে, থানা পুলিশকে খবর দেওয়া হয়।

ওসি আরও বলেন, পুলিশ গিয়ে তাদের জিজ্ঞাসাবাদ করলে, তারা প্রক্সি দেওয়ার বিষয়টি স্বীকার করেন এবং তাদের আসল পরিচয় দেন। পরে তাদের আটক করে থানায় এনে, তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করা হয়।

দায়ের এ মামলায় বৃহস্পতিবার তাদের আদালতে সোপর্দ করা হবে বলেও জানান ওসি।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর