২১ সেপ্টেম্বর, ২০২১ ১৩:০৪

বক্ষদেশের বাইরে হৃদপিণ্ড নিয়ে জন্মানো শিশুটি মারা গেছে

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বক্ষদেশের বাইরে হৃদপিণ্ড নিয়ে জন্মানো শিশুটি মারা গেছে

বরিশালের আগৈলঝাড়া উপজেলার বড়মগড়া গ্রামের একটি ক্লিনিকে বক্ষদেশের বাইরে হৃদপিণ্ড নিয়ে জন্ম হওয়া শিশুটির মৃত্যু হয়েছে। গতকাল সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে উপজেলা সদরের একটি ক্লিনিকে চিকিৎসাধীন অবস্থায় শিশুটির মৃত্যু হয়।

এর আগে গত ১৬ সেপ্টেম্বর ওই এলাকার ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে অপু জয়ধর নামে এক নারী ওই কন্যা সন্তান প্রসব করেন। 

শিশুটির বাবা রমেন জয়ধর জানান, জন্মের পরপরই শিশুটিকে শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন চিকিৎসকরা। সেখান থেকে ওই রাতে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকার বারডেম হাসপাতালে প্রেরণ করা হয়। সেখানে অপারেশনের মাধ্যমে শিশুটির হৃদপিণ্ড বক্ষদেশের মধ্যে স্থাপন করতে ৮ লাখ টাকার প্রয়োজন বলে চিকিৎসকরা তাকে জানান। কিন্তু অর্থের সংস্থান না থাকায় শিশুটিকে গত সোমবার আগৈলঝাড়ায় ফিরিয়ে এনে স্থানীয় একটি ক্লিনিকে ভর্তি করেন তিনি। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সোমবার বিকাল সাড়ে ৪টার দিকে শিশুটির মৃত্যু হয় বলে নিশ্চিত করেছেন তার বাবা রমেন জয়ধর।  

ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিকের পরিচালক ডা. হিরন্ময় হালদার জানান, দেশে এবং দেশের বাইরে উন্নত চিকিৎসার মাধ্যমে শিশুটির হৃদপিণ্ড বক্ষদেশের অভ্যন্তরে স্থাপন করা সম্ভব ছিল। কিন্তু চিকিৎসাটি ব্যয় বহুল হওয়ায় তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব হয়নি।

বিডি প্রতিদিন/আবু জাফর

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর