২৩ সেপ্টেম্বর, ২০২১ ২২:৩২

শেখ হাসিনাকে ‌‘মুকুট মণি’ উপাধিতে ভূষিত করায় স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

অনলাইন ডেস্ক

শেখ হাসিনাকে ‌‘মুকুট মণি’ উপাধিতে ভূষিত করায় স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

শেখ হাসিনাকে ‌‘মুকুট মণি’ উপাধিতে ভূষিত করায় স্বেচ্ছাসেবক লীগের আনন্দ মিছিল

জাতিসংঘের টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় (এসডিজি) ব্যাপক অগ্রগতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘মুকুট-মণি’ উপাধিতে ভূষিত করায় অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে আনন্দ মিছিল করেছে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ। বৃহস্পতিবার বিকাল ৪টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ের কেন্দ্রীয় কার্যালয় থেকে স্টেডিয়াম ও বাইতুল মোকাররম মসজিদ সংলগ্ন রোড হয়ে জিপিও মোড়ে এসে থামে মিছিলটি। এতে কেন্দ্রীয় নির্বাহী সংসদ, ঢাকা মহানগর দক্ষিণ ও এর অন্তর্গত বিভিন্ন থানা এবং ওয়ার্ডের হাজারো নেতাকর্মী অংশ নেন।

আনন্দ মিছিলের আগে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভার আয়োজন করা হয়। সমাবেশে সভাপতিত্ব করেন সংগঠনের সহ-সভাপতি নির্মল চ্যাটার্জী। সঞ্চালনা করেন স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি কাজী শহিদুল্লাহ লিটন, দেবাশীষ বিশ্বাস, মোয়াজ্জেম হোসেন, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম, আরিফুর রহমান টিটু, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক লীগের সভাপতি কামরুল হাসান রিপন ও ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ আখ্যায়িত করেছে আর্থ ইনস্টিটিউট, কলাম্বিয়া বিশ্ববিদ্যালয়, গ্লোবাল মাস্টার্স অব ডেভেলপমেন্ট প্র্যাকটিস এবং ইউএন সাসটেইনেবল ডেভেলপমেন্ট সল্যুশনস নেটওয়ার্ক। ২০৩০ সালের মধ্যে জাতিসংঘ ঘোষিত টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা (এসডিজি) অর্জন নিয়ে নবম বার্ষিক আন্তর্জাতিক সম্মেলনে গত ২০ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানানোর সময় ‘ক্রাউন জুয়েল’ বা ‘মুকুট মণি’ হিসেবে অভিহিত করা হয়।

বিডি প্রতিদিন/জুনাইদ আহমেদ

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর