২৭ সেপ্টেম্বর, ২০২১ ১৭:৪৪

প্রবাসীদের সংশ্লিষ্ট দেশের কৃষ্টি-কালচারও জানতে হবে : বিএমইটি’র ডিজি

নিজস্ব প্রতিবেদক

প্রবাসীদের সংশ্লিষ্ট দেশের কৃষ্টি-কালচারও জানতে হবে : বিএমইটি’র ডিজি

যারা বিদেশে কাজ করতে যেতে চান, তাদের অবশ্যই সংশ্লিষ্ট দেশের কৃষ্টি-কালচার জেনে বুঝেই যেতে হবে। যারা পাঠাচ্ছেন তাদের উচিত এ বিষয়ে প্রয়োজনীয় প্রশিক্ষণ দিয়ে দক্ষ করে পাঠানো। 

সোমবার রাজধানীর একটি হোটেলে অভিবাসী তথ্য কেন্দ্রের (এমআরসি) উদ্বোধনকালে এসব কথা বলেন জনশক্তি, কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) মহাপরিচালক (ডিজি) শহীদুল আলম।

তিনি আরও বলেন, অভিবাসী তথ্য কেন্দ্রসমূহ বিভিন্ন প্ল্যাটফর্মের মাধ্যমে তথ্য সরবরাহের জন্য ঢাকা ও কুমিল্লার জেলা কর্মসংস্থান ও জনশক্তি অফিসের সাথে যৌথভাবে কাজ করছে। এই উদ্যোগগুলোর দ্বারা মানবপাচার এবং অনিয়মিত অভিবাসন হ্রাস পাবে। আমরা আশা করি আইসিএমপিডি বাংলাদেশের অন্যান্য জেলাগুলোতেও আরও অভিবাসী তথ্য কেন্দ্রসমূহ স্থাপন করবে।
 
এসময় উপস্থিত ছিলেন স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব আবু জাফর রিপন, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপ-সচিব ড. নাশিদ রিজওয়ানা মনির, বাংলাদেশে ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধি নুরুল কাদের, বাংলাদেশে সুইজারল্যান্ড দূতাবাসের প্রতিনিধি অনিন্দিত দত্ত, ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভেলপমেন্ট (আইসিএমপিডি)-এ সিল্ক রুটের আঞ্চলিক সমন্বয়কারী সেডেফ ডিয়ারিং, ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভেলপমেন্টের (আইসিএমপিডি) সিনিয়র প্রজেক্ট ম্যানেজার গোল্ডা মিরা রোমা এবং আইসিএমপিডির কান্ট্রি কো-অর্ডিনেটর ক্যাপ্টেন ইকরাম হোসেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর