১৯ অক্টোবর, ২০২১ ২১:৫৩

মহাসড়কে থ্রি হুইলার বিরোধী অভিযানে কোটি টাকা জরিমানা

নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

মহাসড়কে থ্রি হুইলার বিরোধী অভিযানে কোটি টাকা জরিমানা

ফাইল ছবি

ঢাকা-চট্টগ্রাম-সিলেট মহাসড়কে থ্রি হুইলার বিরোধী অভিযানে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ জানুয়ারি থেকে ১৮ অক্টোবর পর্যন্ত প্রায় ১০ মাসে ৪৭১৬টি বিভিন্ন যানবাহনের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। মামলায় জরিমানার ১ কোটি ২৯ লাখ ৬০ হাজার টাকা সরকারি কোষাগারে জমা হয়েছে। এসব মামলার মধ্যে বেশির ভাগই থ্রি হুইলার, ইজিবাইক, সিএনজি ও ব্যাটারি চালিত অটোরিকশা।

সরেজমিন দেখা যায়, হাইওয়েতে পুলিশের তৎপরতা থাকার পরও শাখা-প্রশাখা রাস্তা থেকে ব্যাটারিচালিত অটোরিকশা, ইজিবাইক ও সিএনজি মহাসড়কে পুলিশের চোখ ফাঁকি দিয়ে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পুলিশও নাছোড়বান্দা, তারাও সেগুলো মামলা দিয়ে আটক করে রাখছেন।

কাঁচপুর হাইওয়ে থানার ওসি মো. সাজ্জাদ করিম খান বলেন, হাইকোর্টের নির্দেশনায় সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী মহাসড়কে সিএনজি, লেগুনা, অটোরিকশা, ভটভটি, নছিমন করিমন ও ইজিবাইকসহ থ্রি হুইলার যানবাহন চলাচল দণ্ডনীয় অপরাধ। এসকল যানবাহন মহাসড়কে পেলে মামলা দিয়ে নির্দিষ্ট পরিমাণে জরিমানা আদায় করার ১৫ দিন পর ছেড়ে দেই।

তিনি আরও বলেন, মহাসড়কে কোনো নিষিদ্ধ থ্রি হুইলার যানবাহন চলতে দেওয়া হবে না। এছাড়া মহাসড়কের পাশে কোনো অবৈধ স্থাপনা থাকবে না। ঘুষ-দুর্নীতির ঊর্ধ্বে থেকে কাঁচপুর হাইওয়ে থানার সকল পুলিশ সদস্যকে মহাসড়কে কাজ করতে হবে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর