১৯ অক্টোবর, ২০২১ ২২:১৮

ভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করতে বরিশালে শান্তি শোভাযাত্রা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

ভ্রাতৃত্বের বন্ধন দৃঢ় করতে বরিশালে শান্তি শোভাযাত্রা

দেশব্যাপী সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে বরিশালে শান্তি শোভাযাত্রা করেছে আওয়ামী লীগ। হিন্দু, খ্রিস্টান ও মুসলমান এক কাতারে সামিল হয়ে বরিশালে এই শান্তি শোভাযাত্রা করে। বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগের উদ্যোগে মঙ্গলবার বিকেল ৪ টায় নগরীর সদর রোডের দলীয় কার্যালয় চত্ত্বর থেকে এই শান্তি শোভাযাত্রা বের হয়। 

বৃষ্টি উপেক্ষা করে সিটি মেয়র সাদিক আবদুল্লাহর নেতৃত্বে মৌন শোভাযাত্রাটি সদর রোড, লাইন রোড, চকবাজার ও ফজলুল হক এভিনিউ হয়ে ফের দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়। 

শোভাযাত্রার অগ্রভাগে সিটি মেয়র সাদিক আবদুল্লাহ ছাড়াও মহানগর আওয়ামী লীগের সভাপতি একেএম জাহাঙ্গীর, নগরীর আমানতগঞ্জ ইয়াসিন (রা) জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা হাবিবুর রহমান, নগরীর ফকিরবাড়ি জামে মসজিদের খতিব মাওলানা সিরাজুম মুনির, জেলা ইস্কন সভাপতি তপতী দাস ব্রক্ষচারী, নগরীর সদর রোডের ক্যাথলিক চার্চের ফাদার অনল ডি কস্টা, জেলা পূঁজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানিক মুখার্জী কুডু, মহানগর পূঁজা উদযাপন পরিষদের সভাপতি তমাল মালাকার এবং মহানগর হিন্দু বৌদ্ধ খ্রীস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক জয়ন্ত দাস। এছাড়াও আওয়ামী লীগ নেতাকর্মীসহ বিভিন্ন ধর্ম-বর্নের মানুষ শান্তি শোভাযাত্রায় অংশগ্রহণ করেন। 

শান্তি শোভাযাত্রায় অংশগ্রহণকারী জেলা পূঁজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক মানিক মুখার্জী কুডু বলেন, ভ্রাতৃত্ব বন্ধন দৃঢ় করার জন্য সব ধর্ম-বর্ণের মানুষ কাঁধে কাঁধ মিলিয়ে এই মৌন শোভাযাত্রা করেছে। ভ্রাতৃত্বের এই বিজয় অক্ষুণ্ণ রাখতে হবে। 

মহানগর আওয়ামী লীগ সভাপতি একেএম জাহাঙ্গীর বলেন, বরিশালসহ দক্ষিণাঞ্চলে সাম্প্রদায়িক বিচ্ছৃংখলা আগেও ছিলো না, আগামীতেও কোনোদিন হতে দেওয়া হবে না। 

মৌন শোভাযাত্রা শেষে শান্তি সমাবেশ হওয়ার কথা থাকলেও তুমুল বৃষ্টির কারণে শেষ পর্যন্ত সমাবেশ করা যায়নি বলে জানিয়েছেন মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক মো. জিয়াউর রহমান জিয়া। 


বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর