শিরোনাম
২৪ ডিসেম্বর, ২০২১ ১৪:৪৩

'সিটি নির্বাচনে তৈমুরকে হেফাজতের সমর্থন'- খবরটি ছিল কিছুটা বিভ্রান্তিকর

নারায়ণগঞ্জ প্রতিনিধি

'সিটি নির্বাচনে তৈমুরকে হেফাজতের সমর্থন'- খবরটি ছিল কিছুটা বিভ্রান্তিকর

আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিতব্য নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচনে মেয়র প্রার্থী তৈমুরকে “হেফাজতে ইসলাম বাংলাদেশ” সাংগঠনিকভাবে সমর্থন জানায়নি। নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কারও পক্ষে বা বিপক্ষে হেফাজতে ইসলাম বাংলাদেশের কোনো অবস্থান নেই বলে নিশ্চিত করেছে সংগঠনটি। হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়েছে।

গত ২৪ ডিসেম্বর নাসিক (নারায়ণগঞ্জ সিটি করপোরেশন) নির্বাচনে মেয়র প্রার্থী তৈমুর আলম খন্দকারের বাড়িতে হেফাজতে ইসলাম বাংলাদেশ এর নারায়ণগঞ্জ জেলা ও মহানগর শাখার পক্ষ থেকে কয়েকশ’ কর্মী গিয়ে সমর্থনের ঘোষণা দেন। এর জের ধরে “নাসিক নির্বাচনে তৈমুরকে হেফাজতের সমর্থন” শিরোনামে সংবাদ প্রকাশ হয় গণমাধ্যমে। 

পরে ৪ জানুয়ারি ২০২১ তারিখে নারায়ণগঞ্জ সিটি নির্বাচনে কারও পক্ষে বা বিপক্ষে হেফাজতে ইসলাম বাংলাদেশের কোনো অবস্থান নেই বলে নিশ্চিত করেছে সংগঠনটি। হেফাজতে ইসলাম বাংলাদেশের প্রচার সম্পাদক মাওলানা মহিউদ্দীন রাব্বানী স্বাক্ষরিত এক বিবৃতিতে বিষয়টি জানানো হয়েছে। বিবৃতিতে আরও বলা হয়, হেফাজতের কেউ যদি কারও পক্ষে বা বিপক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণায় অংশ নেন কিংবা সমর্থন করেন, তাহলে তা তাঁর একান্ত ব্যক্তিগত বিষয়। এর সঙ্গে হেফাজতের কোনো যোগসূত্র নেই।

বি.দ্র-সংশোধনীর সেই মূল নিউজটি ছিল এই শিরোনামে- 'সিটি নির্বাচনে তৈমুরকে হেফাজতের সমর্থন'

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনের স্বতন্ত্র মেয়র প্রার্থী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা এবং জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারের পক্ষে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেছেন জেলা ও মহানগর হেফাজতে ইসলাম।

শুক্রবার সকালে তার বাড়িতে এসে কয়েশ’ হেফাজত নেতাকর্মী এ সমর্থন দেন।

এ সময় হেফাজতে ইসলামের নারায়ণগঞ্জ মহানগরের সভাপতি মাওলানা ফেরদৌসুর রহমান বলেন, তৈমুর আলম খন্দকার শুধু আমাদের প্রার্থী না, তিনি পুরো নগরবাসীর প্রার্থী। তার পক্ষে সবাই আছি। এই যে নামলাম, আমরা জয় না নিয়ে ঘরে ফিরে যাবো না।

এর আগে আরও চারজন প্রার্থী নির্বাচন থেকে সরে যান। তাদের মধ্যে তিনজন তৈমুরকে সরাসরি সমর্থন দিয়ে সরে যান ও পাশে থেকে তৈমুরের পক্ষে কাজ করছেন।


মূলত: ফ্যাক্ট ওয়াচের অনুসন্ধানে জানা গেছে, আমাদের পূর্বে প্রকাশিত সেই নিউজটি ছিল কিছুটা বিভ্রান্তিকর।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর