২৭ জুন, ২০২২ ১৩:৩২

ছাত্রের মারধরের শিকার আহত সেই শিক্ষকের মৃত্যু

সাভার প্রতিনিধি

ছাত্রের মারধরের শিকার আহত সেই শিক্ষকের মৃত্যু

উৎপল কুমার সরকার।

সাভারের আশুলিয়ায় ইভটিজিংয়ের প্রতিবাদ করায় উচ্ছৃঙ্খল ওই ছাত্রের মারধরের শিকার উৎপল কুমার সরকার (৩৭) নামের সেই শিক্ষক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। আজ সোমবার ভোর ৫টার দিকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) তার মৃত্যু হয়।

শনিবার (২৫ জুন) দুপুর ২টার দিকে আশুলিয়ার চিত্রশাইল এলাকায় হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠ প্রাঙ্গণেই শিক্ষকের ওপর অতর্কিত হামলা চালায় এক শিক্ষার্থী। নিহত শিক্ষক উৎপল কুমার সরকার সেই বিদ্যালয়ের পৌরনীতি ও সুশাসন বিষয়ের শিক্ষক এবং শৃঙ্খলা কমিটির সভাপতি। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলায়। অভিযুক্ত শিক্ষার্থী আশরাফুল ইসলাম জিতু চিত্রশালাই এলাকার উজ্জ্বল হাজীর ছেলে। সে হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের দশম শ্রেণির বিজ্ঞান বিভাগের ছাত্র।

বিদ্যালয়টির অধ্যক্ষ সাইফুল হাসান বলেন, সেদিন আমাদের স্কুলে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। দুপুরে মাঠের একপাশে দাঁড়িয়ে থাকা শিক্ষক উৎপলকে হঠাৎ করে এসে ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে এলোপাতাড়ি আঘাত করতে থাকে ওই ছাত্র। স্ট্যাম্পের আঘাতে শিক্ষকের মাথায় জখম হয়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে স্থানীয় নারী ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখান থেকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালের নিবির পরিচর্যা কেন্দ্র (আইসিইউতে) ভর্তি করা হয়। পরে আজ ভোরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

এনাম মেডিক্যাল কলেজ অ্যান্ড হাসপাতালের এক্সিকিউটিভ ম্যানেজার ইউসুফ আলী মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ভোরে তার মৃত্যু হয়েছে। হাসপাতাল থেকে মরদেহটি পুলিশ নিয়ে গেছে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) মো. এমদাদুল হক বলেন, নিহতের মরদেহ উদ্ধার করা হয়েছে। মরদেহটি ময়নাতদন্তের জন্য ঢাকায় পাঠানোর প্রক্রিয়া চলছে। এ ঘটনায় একটি মামলা দায়ের করেছে ভুক্তভোগীর পরিবার। দ্রুতই অপরাধীকে গ্রেফতার করা হবে। আমরা চেষ্টা চালিয়ে যাচ্ছি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর