১ ডিসেম্বর, ২০২২ ২৩:২৯

রাজশাহীতে বিএনপির সমাবেশ, ট্রেনে আসছেন নেতাকর্মীরা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীতে বিএনপির সমাবেশ, ট্রেনে আসছেন নেতাকর্মীরা

মিছিল নিয়ে সমাবেশস্থলে যাচ্ছেন বিএনপির নেতাকর্মীরা

রাজশাহীতে আগামী ৩ ডিসেম্বর বিভাগীয় গণসমাবেশ রয়েছে বিএনপির। তবে তার আগেই রাজশাহী বিভাগে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু হয়েছে। ফলে সড়ক পথে রাজশাহীর আট জেলার সাথে রাজধানী ঢাকাসহ গোটাদেশের পরিবহন যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে গেছে।

তাই ট্রেনে করে সমাবেশে আসছেন বিএনপির নেতাকর্মীরা। সমাবেশের আগেই বৃহস্পতিবার রাতে জয়পুরহাট, নওগাঁ ও বগুড়ার নেতাকর্মীরা মিছিল নিয়ে আসেন সমাবেশেস্থলে।

জয়পুরহাট থেকে আসা কবিরুল আলম জানান, বাস বন্ধ থাকায় ট্রেনে করে তারা রাজশাহী স্টেশনে আসেন। এরপর মিছিল নিয়ে সমাবেশস্থলে।

বিএনপি নেতাদের দাবি, মূলত দেশের অন্যান্য গণসমাবেশের মতো রাজশাহীর গণসমাবেশে মানুষকে আসতে বাধা দিতেই কৌশলে এ পরিবহন ধর্মঘট ডাকা হয়েছে।

তবে বিএনপির এমন অভিযোগ উড়িয়ে দিয়ে রাজশাহী বিভাগীয় পরিবহন মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মতিউল হক বলেন, বিএনপির গণসমাবেশ সামনে রেখে এমন সিদ্ধান্তের বিষয়টি অমূলক। তাদের দাবির মধ্যেও এমন কিছু উল্লেখ নেই। তারা মহাসড়ক থেকে নছিমন, করিমন, ভটভটিসহ অবৈধ যানবাহন চলাচল বন্ধসহ এই ১০ দফা দাবি আদায়ে দীর্ঘদিন ধরে কথা বলে আসছেন। বিভিন্ন সময় প্রশাসনকে এ বিষয়ে চিঠিপত্র দেওয়া হয়েছে। কিছুদিন আগেও তারা সংবাদ সম্মেলন করে এসব দাবির বিষয়ে কথা বলেছেন। দাবি আদায়ে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছেন। এই কর্মসূচি এবারই প্রথম নয়। গত ২৬ নভেম্বর নাটোরে বিভাগীয় পরিবহন নেতারা বসে আলোচনা করেই ধর্মঘটের সিদ্ধান্ত নিয়েছিলেন। আজ পর্যন্ত তাদের দাবি পূরণের কোনো আশ্বাস মেলেনি। তাই পূর্ব ঘোষণা অনুযায়ী, পরিবহন নেতারা তাদের সিদ্ধান্তে অনড়।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর