২৪ মার্চ, ২০২৩ ১৬:১৮

রংপুরে রোজাদারদের পছন্দ শাহী জিলাপি ও ছানার পোলাও

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরে রোজাদারদের পছন্দ শাহী জিলাপি ও ছানার পোলাও

রংপুরে গত বছরের চেয়ে এবার ইফতারের প্রতিটি পণ্যের দাম বেড়েছে প্রায় দ্বিগুণ। ইফতারের দোকানগুলোতে তেমন একটা ভিড় লক্ষ্য করা যায়নি। তার পরেও ইফতারে রোজাদারদের পছন্দের তালিকায় রয়েছে শাহী জিলাপী ও ছানারপোলাও। শুক্রবার নগরীর বেশকয়েকটি ইফতারের দোকান ঘুরে দেখা গেছে বুট, বুন্দিয়া, পিয়াজুর পাশাপাশি এসবের চাহিদা রয়েছে ক্রেতাদের কাছে। 

জিএলরায় রোডের সাজু মিয়ার হাটেলে ক্রেতাদের চাহিদা বেশি ছানার পোলাওয়ে। এখানে প্রতিপিস চপ সর্বনিম্ন ১০ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া বিফ কাটিকাবাব ১৪০-১৫০ টাকা, শাহী জিলাপি ২৪০ টাকা কেজি, আলুর চপ প্রতিপিস ১০ টাকা, বেগুনি প্রতিপিস ১০ টাকা, ডিমের চপ প্রতিটি ২৫ টাকা, বুন্দিয়া ২০০ টাকা কেজি, ছানার পোলাও ২৪০ টাকা কেজি, মিহিদানা ২৪০/২৬০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। 

নগরীর অন্যান্য ইফতারের দোকানগুলোতে পুদিনাচপসহ আরও বেশ কয়েক প্রকার চপ রোজাদারদের আর্কষণ করেছে। তবে একই সড়কের পাবনা হোটেলে বিক্রি হচ্ছে বেশি ছানারপোলাও। এখানে বেগুনি ও আলুর চপ প্রতিপিস ৫ টাকা করে বিক্রি হচ্ছে। 

সুবজ হোটেলেও দেখা যায় জিলাপি, চপের চাহিদা সবচেয়ে বেশি। এছাড়া নগরীর কাচারি বাজারের হোটেলগুলোতে শাহী জিলাপী ছাড়া বিভিন্ন প্রকার চপ ও কাবারের চাহিদা রয়েছে।  

পলাশ হোটের মালিক সাজু মিয়া বলেন, প্রতিটি পণ্যের দাম যে হারে বেড়েছে সেই হারে ইফতারের দাম বাড়েনি। তার পরেও  বিগত বছরের মতো ক্রেতা নেই। তিনি বলেন, তার দোকানের পুদিনার চপ, শাহী জিলাপী ও বিভিন্ন প্রকার কাবাব সবচেয়ে বেশি বিক্রি হচ্ছে।

ক্রেতা ও রোজাদার রমজান আরী বলেন, আমার পরিবারে ৪ জন লোক। ইফতারের জন্য আমি ছানার পোলাও বাড়িতে নিয়ে যাই।


বিডি প্রতিদিন/ ওয়াসিফ

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর