৩০ মার্চ, ২০২৩ ১৪:২০

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৭ কিলোমিটার তীব্র যানজট

নারায়ণগঞ্জ ও সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে ৭ কিলোমিটার তীব্র যানজট

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জের অংশে ঢাকামুখী লেনে ৭ কিলোমিটার তীব্র যানজটের সৃষ্টি হয়েছে। আজ সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনের মোঘরাপাড়া এলাকায় একটি যানবাহন বিকল হয়ে যাওয়ার কারণে এই যানজটের সৃষ্টি হয় বলে জানিয়েছে হাইওয়ে পুলিশ। এদিকে যানজটের ফলে ভোগান্তিতে পড়েছেন কর্মস্থলে যাওয়া যাত্রীরা। সবচেয়ে বেশি ভোগান্তিতে পড়েছেন নারী ও শিশুরা। 

বৃহস্পতিবার (৩০ মার্চ) দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর বাসস্ট্যান্ড এলাকায় সরেজমিনে গিয়ে এমনই দৃশ্য দেখা যায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সোনারগাঁয়ের নয়াবাড়ি এলাকা থেকে বন্দরের মালিবাগ এলাকা পর্যন্ত এই যানজট সৃষ্টি হয়েছে। পাশাপাশি গতকাল বন্দরের লাঙ্গলবন্দ এলাকায় লাখ লাখ পূণ্যার্থীদের আগমনের কারণে মহাসড়কে গতকাল থেকেই যানবাহনের অনেক চাপ ছিল। যানজটের ফলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনের এক পয়েন্ট থেকে আরেক পয়েন্টে যেতে দীর্ঘক্ষণ লেগে যাচ্ছে।
 
কাঁচপুর হাইওয়ে থানার শিমরাইল ক্যাম্পের টিআই একেএম শরফুদ্দীন জানান, সকালে একটি যানবাহন বিকল হলে মহাসড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়। তবে বর্তমানে শিমরাইল এলাকায় কোনো যানজট নেই। হাইওয়ে পুলিশের একাধিক টিম যানজট নিরসনে মহাসড়কে নিরলস কাজ করে যাচ্ছে।

কাঁচপুর হাইওয়ে থানার টিআই (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মোহাম্মদ ইব্রাহিম জানান, আজ সকালের দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ঢাকামুখী লেনে একটি যানবাহন বিকল হয়ে যায়। খবর পাওয়া মাত্রই হাইওয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গিয়ে বিকল ওই যানবাহনটি মহাসড়ক থেকে সরিয়ে নেয়। মূলত এই যানবাহনটির কারণে যানবাহনের অতিরিক্ত চাপে মহাসড়কে যানজটের সৃষ্টি হয়। তবে যানজট এখন অনেকটাই কমে এসেছে।  

বিডি-প্রতিদিন/সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর