২৯ মে, ২০২৩ ২০:০৫

মামলা-নির্যাতন করে ফ্যাসিবাদী সরকারের শেষ রক্ষা হবে না : টুকু

নিজস্ব প্রতিবেদক

মামলা-নির্যাতন করে ফ্যাসিবাদী সরকারের শেষ রক্ষা হবে না : টুকু

যুবদল সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু বলেছেন, ক্ষমতাসীন আওয়ামী সরকার নিজেদের গদি রক্ষা করতে সারা দেশে বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা ও গায়েবি মামলা দেওয়া শুরু করেছে। হত্যা, গুম, নির্যাতন করেও যখন গণতন্ত্রকামী নেতাকর্মীদের রুখে দেয়া সম্ভব হয়নি তখন সারাদেশে তারা মিথ্যা মামলা দেওয়া শুরু করেছে। কিন্তু এসব করেও এই অবৈধ ফ্যাসিবাদী সরকারের শেষ রক্ষা হবে না।

সোমবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক আলোচনা সভায় এসব কথা বলেন টুকু।

বিএনপি নেতাকর্মীরা এসব মামলা, হামলাকে আর ভয় পায় না উল্লেখ করে টুকু বলেন, জনগণকে সঙ্গে নিয়ে তারা এবার ঘুরে দাঁড়িয়েছে। জনতার এই স্রোতে এই অবৈধ সরকারের মসনদ ধসে পড়বে। জনগণ তাদের গণতন্ত্র ফিরে চায়। তাদের ভোটের অধিকার ফিরে পেতে চায়। বাঁচবার অধিকার ফিরে পেতে চায়। এ আন্দোলন সমগ্র জনগণের মুক্তির আন্দোলন।

জনগণ জেগে উঠেছে জানিয়ে যুবদল সভাপতি বলেন, এখন এই আন্দোলন শুধু বিএনপির আন্দোলন না। এই আন্দোলন শুধু খালেদা জিয়ার আন্দোলন না। এটি সমগ্র জনগণের আন্দোলন জনগণের মুক্তির আন্দোলন। জনগণ তাদের গণতন্ত্র ফিরে চায়। তাদের ভোটের অধিকার ফিরে পেতে চাই বাঁচবার অধিকার ফিরে পেতে চায়। ক্ষমতা ছেড়ে নির্দলীয় সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করুন। পরিণতির হাত থেকে রক্ষা পেতে এটাই একমাত্র পথ।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান শাহজাহান বীর উত্তম, শামসুজ্জামান দুদু, যুবদলের সহ-সভাপতি নুরুল ইসলাম নয়ন, রুহুল আমিন আকিল, মাহবুবুল হক পিংকু, যুগ্ম সাধারণ সম্পাদক জাভেদ হাসান স্বাধীন, ইয়াসিন ফেরদৌস মুরাদ, সহ-সাধারণ সম্পাদক মিয়া মোহাম্মদ রাসেল, যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন প্রমুখ।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর