শিরোনাম
২ ডিসেম্বর, ২০২৩ ১৪:৪১

মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত

মসিউর রহমান রাঙ্গা। ফাইল ছবি

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে স্বতন্ত্র প্রার্থী মসিউর রহমান রাঙ্গার মনোনয়ন স্থগিত করা হয়েছে। শনিবার সকালে রংপুর জেলা প্রশাসক কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে মামলা সংক্রান্ত তথ্যের ঘাটতির কারণে তার মনোনয়নপত্র স্থগিত করেন।

এ ছাড়া রংপুর-১ (গঙ্গাচড়া ও আংশিক সিটি কর্পোরেশন) আসনে মামলা সংক্রান্ত তথ্যের ঘাটতির কারণে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের সবুজ মিয়া ও বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির বখতিয়ার হোসেন এবং তথ্যের ঘাটতির কারণে শ্যামলী রায়ের মনোনয়নপত্র স্থগিত করা হয়। এ ছাড়া ভুয়া ভোটার তালিকা দাখিল করায় স্বতন্ত্র প্রার্থী মোশাররফ হোসেনের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, মসিউর রহমান রাঙ্গার ৪টি মামলার ৩টি নিষ্পত্তির কাগজ রয়েছে। অপর মামলাটির কোনো কাগজপত্র দাখিল করা হয়নি। নির্ধারিত সময়ের মধ্যে তাদের মামলা সংক্রান্ত কাগজপত্র দাখিল করতে হবে। ছোট-খাটো ত্রুটির কারণে অন্য তিনজনের মনোনয়নপত্রও স্থগিত করা হয়েছে।

এদিকে, যাচাই-বাছাই কার্যক্রমে রংপুর-১ আসনে প্রতিদ্বন্দ্বিতায় অংশ নেওয়া আওয়ামী লীগের প্রার্থী রেজাউল করিম রাজু, জাতীয় পার্টির প্রার্থী হোসেন মকবুল শাহরিয়ার, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান বাবলু, স্বতন্ত্র প্রার্থী জাতীয় পার্টির শাহিনুর আলম, স্বতন্ত্র প্রার্থী মো. মঞ্জুম আলী, তৃণমূল বিএনপি’র বদরুদ্দোজা চৌধুরী, ন্যাশনাল পিপলস পার্টির হাবিবুর রহমানের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। মনোনয়নপত্র যাচাই-বাছাই কার্যক্রমে প্রার্থী, তাদের সমর্থক এবং প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর