২৭ মে, ২০২৪ ১১:০২

মেট্রোরেল চলাচল শুরু

অনলাইন ডেস্ক

মেট্রোরেল চলাচল শুরু

আজ সোমবার সকাল থেকে বন্ধ থাকার পর রাজধানীতে সকাল ১০টা ৮ মিনিটের দিকে আবার মেট্রোরেল চলাচল শুরু হয়েছে। এর আগে বিদ্যুত সরবরাহজনিত কারণে সকাল থেকে মেট্রোরেল চলাচল বন্ধ থাকে। 
মেট্রোরেল চলাচল নিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান ঢাকা ম্যাস র‍্যাপিড ট্রানজিট (এমআরটি) এর জনসংযোগের দায়িত্বে থাকা কর্মকর্তা নাজমুল ইসলাম ভূঁইয়া আজ সকাল সাড়ে নয়টার দিকে গণমাধ্যমে বলেন, সকাল থেকে মেট্রোরেল চলাচল বন্ধ আছে। পাওয়ার (বিদ্যুতের সরবরাহ) জনিত কারণে চলাচল বন্ধ আছে বলে জেনেছি।

তিনি আরও বলেন, আজ সকালে উত্তরা থেকে একটি ট্রেন ছেড়েছিল। কিন্তু সেটি মিরপুর ১০ এ এসে বন্ধ হয়ে যায়। এরপর কোনো স্টেশন থেকেই আর কোনো ট্রেন চলেনি।

আজ মেট্রোরেল আদৌ চালু হবে কি না এ প্রশ্নে তিনি বলেন, আমার কাছে কোনো তথ্য নেই। তবে এর আধঘণ্টা পর উত্তরা–উত্তর স্টেশন থেকে মেট্রোরেল ছেড়েছে বলে জানিয়েছেন সেখানে থাকা এক যাত্রী।

উত্তরা–উত্তর স্টেশন থেকে সকাল ১০টা ৮ মিনিটে মেট্রোরেল ছেড়েছে বলে গণমাধ্যমে জানিয়েছেন সেখানে থাকা যাত্রী শাহজাহান সিরাজী। তিনি সকাল নয়টার দিকে বলেন, সকাল থেকে তিনি কারওয়ান বাজারে কর্মস্থলে যাওয়ার জন্য মেট্রোর অপেক্ষায় আছেন। আধঘণ্টা আগে স্টেশনে ঘোষণা দেওয়া হয়েছে মেট্রোরেল ছাড়তে আরও এক থেকে দেড় ঘণ্টা সময় লাগবে। এরপর আর কোনো ঘোষণা দেওয়া হয়নি। কাউন্টারে দায়িত্বরত ব্যক্তিরা মেট্রোরেল কখন ছাড়বে ও কী কারণে বন্ধ তা জানাতে পারেননি। উত্তরা-উত্তর স্টেশনে কার্ড পাঞ্চ করার স্থানে দীর্ঘ লাইন রয়েছে বলে জানান তিনি। পরে সকাল ১০টা ৮ মিনিটের দিকে মেট্রোরেল ছেড়েছে বলে গণমাধ্যমে জানান যাত্রী শাহজাহান সিরাজী। 

বিডি প্রতিদিন/এএ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর