বুধবার, ১১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

যুবদলের মিছিলে পুলিশের লাঠিচার্জ

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বরিশালে যুবদলের বিক্ষোভ মিছিলে পুলিশ লাঠিচার্জ করেছে। এতে সভাপতি পারভেজ আকন বিপ্লব, সম্পাদক তসলিমসহ ১০ জন আহত হয়েছেন। লাঠিপেটায় যুবদলের মিছিলটি ছত্রভঙ্গ হয়ে যায়। অপরদিকে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিলেও বাধা দেওয়ার অভিযোগ পাওয়া গেছে পুলিশের বিরুদ্ধে। এদিকে অনুমতি না থাকায় যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলকে মিছিল করতে না দেওয়ার কথা বলেছে পুলিশ।

বেগম জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকাল পৌনে ১১টায় নগরীর সদর রোডের বিএনপি দলীয় কার্যালয় চত্বর থেকে যুবদলের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি অশ্বিনী কুমার হলের প্রধান ফটক অতিক্রমকালে পুলিশ বাধা দেয়। পুলিশের বাধা উপেক্ষা করে যুবদল নেতা-কর্মীরা মিছিল নিয়ে সদর রোড অতিক্রম করার চেষ্টা করলে ফের তাদের বাধা দেয় পুলিশ। এ নিয়ে যুবদল নেতা-কর্মীদের সঙ্গে বেশ কিছুক্ষণ পুলিশের ধাক্কাধাক্কি হয়। এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ শুরু করলে যুবদল নেতা-কর্মীরা ছত্রভঙ্গ হয়ে যায়। লাঠিচার্জে জেলা যুবদল সভাপতি অ্যাডভোকেট পারভেজ আকন বিপ্লব, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এইচএম তছলিমউদ্দিন, মামুন রেজা খান, মাওলা রাব্বী শামীম, শামসুদ্দোহা আজাদ, হাবিবুর রহমান হাবিব ও সুজনসহ ১০ জন আহত হন।

এদিকে সকাল সাড়ে ১১টার দিকে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদল পৃথক বিক্ষোভ মিছিল বের করলে অশ্বিনী কুমার হলের প্রধান ফটকে তাদের আটকে দেয় পুলিশ। এ নিয়ে পুলিশের সঙ্গে তাদের বাদানুবাদ হলেও শেষ পর্যন্ত মিছিল করতে পারেনি তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর