Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ১ আগস্ট, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ আগস্ট, ২০১৯ ০২:০২

অর্থমন্ত্রীর আশাবাদ

অভিযুক্ত ব্যবসায়ীরা অর্থ পরিশোধ করে আবারও ফিরবেন

নিজস্ব প্রতিবেদক

অভিযুক্ত ব্যবসায়ীরা অর্থ পরিশোধ করে আবারও ফিরবেন

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, আমি আশা করি যেসব ব্যবসা ঋণ নিয়ে কেলেঙ্কারির দায়ে অভিযুক্ত হয়েছে, অর্থাৎ বিভিন্ন সময়ে যারা ব্যাংকের অর্থ কেলেঙ্কারির অভিযোগের সঙ্গে যুক্ত রয়েছেন, তারা অর্থ পরিশোধ করে আবারও ব্যবসায় ফিরে আসবেন।

গতকাল সচিবালয়ে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে এক প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী এ কথা বলেন। অর্থমন্ত্রীকে প্রশ্ন করা হয়, আপনি এক সময় অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির চেয়ারম্যান ছিলেন, এরপর পরিকল্পনামন্ত্রী এবং পরে অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে। ২০০৯-২০১৪ সালে চেয়ারম্যান থাকাকালে অনেক সুপারিশ করেছিলেন। তার মধ্যে হলমার্কের অর্থ উদ্ধার বিষয়ে যা বলেছিলেন, সেসব প্রস্তাব এখনো ঝুলন্ত অবস্থায় রয়েছে-জবাবে তিনি বলেন, আমার স্ট্যান্ড পয়েন্ট যা ছিল এখনো একই রকম। এগুলো রিকোভার করতে হবে। এগুলো আমরা রিকোভার করব। এরই মধ্যে বিসমিল্লাহ গ্রুপ বলেছে, তারা ব্যবসা করবে এবং টাকা-পয়সা শোধ করবে।

 আমি মনে করি, আমরা যে এক্সিট প্ল্যান তৈরি করেছি এবং তা যদি বাস্তবায়ন করতে পারি তাহলে প্রত্যেক ব্যবসায়ী লাভবান হবে। আমি বিশ্বাস করি, ব্যবসায়ীদের আবার আমাদের মাঝে পাব, তারা আবার আসবে, তারা টাকা-পয়সা শোধ দেবে। আমাদেরও কষ্ট বাড়াবে না। আমাদেরও তাদের সঙ্গে খারাপ ব্যবহার করতে হবে না, এটা আমি বিশ্বাস করি।

অর্থমন্ত্রী বলেন, আমি মনে করি, এগুলো (ব্যবসা ছেড়ে যাওয়া) সব উদ্দেশ্যবিহীন। বাংলাদেশের চেয়ে ভালো জায়গা আর পৃথিবীর কোথাও নাই। সুন্দর জীবন, অর্থ উপার্জন আর অর্থ ভালোভাবে উপভোগ করতে চায়, এটাই সেই জায়গা। তিনি বলেন, আমি গ্রাম থেকে শুরু করেছি, ফ্রম নো হোয়ার। আমি আজকে আপনাদের সামনে এসে কথা বলছি। সুতরাং আমি যদি পারি তাহলে কে পারবে না, আমাকে বলেন।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর