শিরোনাম
প্রকাশ : শনিবার, ৩০ নভেম্বর, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ২৯ নভেম্বর, ২০১৯ ২২:৪০

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে জমজমাট চাকরির মেলা

আয়োজনের সহ-স্পন্সর বসুন্ধরা গ্রুপ সেক্টর-১

নিজস্ব প্রতিবেদক

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে জমজমাট চাকরির মেলা
তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ গতকাল ঢাকায় নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার ২০১৯-এর উদ্বোধন করেন -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে জমেছে চাকরির মেলা (ন্যাশনাল ক্যারিয়ার ফেয়ার)। দুই দিনব্যাপী আয়োজিত এ মেলা শুরু হয়েছে গতকাল থেকে। এতে দেশি-বিদেশি ১২০ টিরও বেশি প্রতিষ্ঠান অংশগ্রহণ করছে। আয়োজনের সহ-স্পন্সর হিসেবে রয়েছে বসুন্ধরা গ্রুপ সেক্টর-১। নর্থ সাউথ ইউনিভার্সিটির উপাচার্য অধ্যাপক আতিকুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ এবং নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা লায়ন বেনজীর আহমেদ। অনুষ্ঠানে তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেন, পরিবার, দেশ ও সমাজের জন্য আজকের তরুণদের অনেককিছু করার রয়েছে। শিক্ষার্থীদের উদ্দেশ করে তিনি বলেন, বাবা-মা যেভাবে শিশু থেকে তোমাদের বড় করেছেন, বৃদ্ধ অবস্থায় তাদের সেভাবেই দেখাশোনা করতে হবে। গত দশ বছরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে  অনেকদূর এগিয়ে গেছে বলেও মন্তব্য করেন তিনি। উদ্বোধনী পর্বে নর্থ সাউথ ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য এম এ হাসেম, এম এ কাসেম, মো. শাহজাহান, আজিম উদ্দিন আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। ক্যারিয়ার ফেয়ারে বসুন্ধরা গ্রুপ, ডাক বিভাগের ডিজিটাল সেবা নগদ, রিজেন্ট এয়ারওয়েজ, বিএসআরএম, ট্রান্সকম বেভারেজ লি., বিকাশসহ দেশি-বিদেশি বিভিন্ন করপোরেট প্রতিষ্ঠান, এনজিও, মাল্টিন্যাশনাল কোম্পানি, টেলিকম, আরএমজি, পানীয়, ইলেকট্রনিক্স, ভ্রমণ ও পর্যটন, সফটওয়্যার সংস্থা, ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান, ফার্মাসিউটিক্যালস, এইচআর পেশাদার প্রশিক্ষণ অংশ নিয়েছে। প্রথম দিনেই চাকরিপ্রত্যাশীদের উপচে পড়া ভিড় দেখা গেছে বসুন্ধরা গ্রুপের স্টলে।

 স্টলে কথা হয় এডমিন অ্যান্ড এইচআর বিভাগের অ্যাসিসট্যান্স এক্সিকিউটিভ জামিল হোসাইনের সঙ্গে। তিনি বলেন, সিভি জমা দিচ্ছেন চাকরিপ্রার্থীরা। সিভি যাচাই-বাছাই শেষে শূন্যপদ অনুযায়ী তাদের নিয়োগ দেওয়া হবে।

এ গ্রুপে চাকরির জন্য সিভি জমা দেওয়া মোতাহের আরিফ বলেন, দেশের বৃহৎ এ গ্রুপের অধীন বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরিতে সুযোগ-সুবিধাও বেশি। এ কারণেই বসুন্ধরা গ্রুপ সবার আগ্রহের স্থানে রয়েছে।

ডাক বিভাগের সেবা নগদ স্টলের সুরাইয়া আক্তার জানান, চাকরির জন্য সিভি সংগ্রহের পাশাপাশি নগদ অ্যাকাউন্টও খোলার সুযোগ রয়েছে এখানে। চাকরিপ্রার্থী সাজ্জাদ শাকিল বলেন, এক ছাদের নিচে এখানে অনেক চাকরিতে আবেদনের সুযোগ রয়েছে। এটি আমাদের চাকরি পাওয়ার পথ সহজ করে দিয়েছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর