শিরোনাম
প্রকাশ : শুক্রবার, ২৪ জানুয়ারি, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৪ জানুয়ারি, ২০২০ ০১:৫০

ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলা

ফার্নিচারে ছাড়ের ছড়াছড়ি

ওলী আহম্মেদ, শেকৃবি

ফার্নিচারে ছাড়ের ছড়াছড়ি

বাণিজ্য মেলায় ছাড়ের প্রতিযোগিতায় নেমেছে ফার্নিচার কোম্পানিগুলো। এ ছাড়া নান্দনিক নকশায় আকৃষ্ট হয়ে ক্রেতা-দর্শনার্থীরা বেশ আগ্রহ নিয়েই আসছেন এসব প্যাভিলিয়নে। বিশেষ করে নাভানার চামড়ায় মোড়ানো খাট ক্রেতাদের দৃষ্টি কেড়েছে।

দেখা যায়, দেশীয় ফার্নিচার কোম্পানি হাতিল, রিগ্যাল, পারটেক্স, আখতার, নাভানা, ব্রাদার্স ও নাদিয়ার প্যাভিলিয়নে চলছে জমজমাট বেচাকেনা। ক্রেতারা তাদের ঘরে কীভাবে সাজাবেন সেজন্য প্যাভিলিয়নগুলোতে রয়েছে ভার্চুয়াল প্রদর্শনীর ব্যবস্থা। ক্রেতা টানতে মূল্য ছাড়, ফ্রি হোম ডেলিভারি, ওয়ারেন্টি সার্ভিসসহ দিচ্ছে বিদেশ ভ্রমণে বিমানের টিকিট জেতার সুযোগ। খাট, ওয়্যারড্রব, ড্রেসিং টেবিল, আলমারি, সোফা, সোফা কাম বেড, ডাইনিং টেবিল, বুক-সেলফ, ডেস্ক ও রিডিং-টেবিলসহ নতুন নকশার ৫০ রকমের ফার্নিচার প্রদর্শন করছে রিগ্যাল। দিচ্ছে ১০ থেকে ২০ শতাংশ ছাড়। গ্রামীণফোন স্টার গ্রাহকদের অতিরিক্ত ৫ শতাংশ ছাড় দিচ্ছে। তাদের সব পণ্যেই রয়েছে ১ বছরের সার্ভিস-ওয়ারেন্টি, রয়েছে ফ্রি হোম-ডেলিভারির ব্যবস্থা। এ ছাড়া মেলা শেষে পাঁচ ভাগ্যবান ক্রেতা কিংবা দর্শনার্থী পাবেন বিদেশ ও দেশের বিভিন্ন জায়গায় ঘুরে বেড়ানোর কাপল এয়ার টিকিট।

 পারটেক্স এনেছে সাড়ে ৪ লাখ টাকায় সেগুন কাঠের তৈরি আকর্ষণীয় সোফা সেট, আলমারি, খাট ও ডাইনিংসহ আকর্ষণীয় ব্রাইডাল সেট। রয়েছে ১৫ শতাংশ ও হোম ডেলিভারির ব্যবস্থা। হাতিল পণ্য ভেদে দিচ্ছে ৫ থেকে ১০ শতাংশ ছাড়। তারা একেকটি সোফা বিক্রি করছে ৫০ হাজার আড়াই লাখ টাকায়। এ ছাড়া খাট ৩২ থেকে ৫০ হাজার ও ডাইনিং সেট ৪০ হাজার থেকে ১ লাখ ২০ হাজার টাকায় বিক্রি করছে। ফার্নিচার ব্র্যান্ড নাভানা দিচ্ছে ৮ থেকে ১৭ শতাংশ ছাড়। নাভানার স্টলে চামড়ায় মোড়ানো খাট সবার দৃষ্টি কাড়ছে। দাম ৫১ হাজার ৪৪০ টাকা। তবে মেলায় দাম ১০ থেকে ১২ হাজার টাকা কম।

 


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর