বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০ টা

কেঁচো খুঁড়তে গেলে বিষধর সাপ বেরিয়ে আসবে : কাদের

নিজস্ব প্রতিবেদক

বিডিআর বিদ্রোহে পিলখানায় যে ট্র্যাজেডি ঘটেছে সেটা নিয়ে বেশি ঘাঁটাঘাঁটি না করতে বিএনপির প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। বিএনপি ক্ষমতায় গেলে পিলখানা হত্যাকান্ডের বিচারের ঘোষণার জবাবে তিনি বলেন, এটা নিয়ে কেঁচো খুঁড়তে গেলে বিষধর সাপের মতো বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের      সম্পৃক্ততা বেরিয়ে আসবে। গতকাল দুপুরে জাতীয় জাদুঘরে শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে তিনি এসব কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, পিলখানা ট্র্যাজেডি নিয়ে বিএনপি এখনো মিথ্যার বেসাতি করে যাচ্ছে। বিএনপির মহাসচিব বলেছেন, তারা ক্ষমতায় এলে পিলখানা হত্যাকান্ডের বিচার করবেন। আমি বলতে চাই, এত লোকের বিচার, এত দ্রুতবিচার দুনিয়ার ইতিহাসে নজিরবিহীন যা শেখ হাসিনা করেছেন। পিলখানা হত্যাকান্ডের বিচার সারা দুনিয়ার জন্য একটা উজ্জ্বল দৃষ্টান্ত। এমন বিচার দুনিয়ার ইতিহাসে কোথাও হয়নি।

নতুন করে বিচার করতে গেলে বিএনপি নেত্রী খালেদা জিয়া ও তার ছেলে তারেক রহমানের সংশ্লিষ্টতা বেরিয়ে আসবে দাবি করে কাদের বলেন, নতুন করে বিচার করতে গেলে, ওই কেঁচো খুঁড়তে গেলে অনেক বিষধর সাপ বেরিয়ে আসবে। সেই ২৫ ফেব্রুয়ারি, যিনি ১২টার আগে ঘুম থেকে উঠেন না, সেই বেগম জিয়া, সকাল ৭টায় ঘুম থেকে উঠে কোথায় পলায়ন করলেন। দুই দিন ধরে তার কোনো খবর নাই, খোঁজ নাই, হদিস নেই, সেই রহস্য নতুন বিচার করতে গেলে বেরিয়ে আসবে। তিনি বলেন, ‘যিনি দুপুর ১২টার আগে ঘুম থেকে উঠেন না, ভোর ৫টা থেকে ৭টা পর্যন্ত তারেক রহমানের সঙ্গে দুই ঘণ্টাব্যাপী ১১ বার টেলিফোনে কী কথাবার্তা হয়েছে। নতুন বিচার করতে গেলে এই রহস্য উদঘাটন করা হবে। কী কথা হয়েছিল মা-ছেলের সেটাও জাতি জানতে পারবে।

শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. রকিবুর রহমানের সভাপতিত্বে প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বক্তব্য দেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর