শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ৭ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৬ মে, ২০২০ ২৩:০৪

এমপি হাবিবুর রহমানের ইন্তেকাল রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

নিজস্ব প্রতিবেদক

এমপি হাবিবুর রহমানের ইন্তেকাল রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শোক

ঢাকা-৫ আসনের (ডেমরা-যাত্রাবাড়ী-কদমতলী আংশিক) সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান মোল্লা (৭৮) ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল সকাল ৯টা ৫০ মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। এর আগে শারীরিক অবস্থার অবনতি হলে মঙ্গলবার সন্ধ্যা থেকে তাকে হাসপাতালের আইসিইউ-২ (ইনটেনসিভ কেয়ার ইউনিট)-তে লাইফ সাপোর্টে রাখা হয়। গতকাল বাদ আসর মাতুয়াইল ঈদগাহে নামাজে জানাজা শেষে তাকে রাষ্ট্রীয় মর্যাদায় মাতুয়াইল কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়। তিনি তিন ছে?লে ও তিন মেয়েসহ অসংখ্য শুভাকাক্সক্ষী-গুণগ্রাহী রেখে গেছেন। চারবার নির্বাচিত এই সংসদ সদস্যের মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শোক প্রকাশ করেছেন। জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ মন্ত্রিসভার সদস্যরা, সংসদ সদস্যরা রাজনৈতিক নেতারা শোক প্রকাশ করেছেন।

প্রবীণ রাজনৈতিক হাবিবুর রহমান মোল্লা ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে নির্বাচিত এমপি হাবিবুর রহমান মোল্লা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ছিলেন। তিনি ১৯৪২ সালের ২৭ জানুয়ারি ঢাকার যাত্রাবাড়ী থানার মাতুয়াইল কোনাপাড়ার কাঠেরপুলে ঐতিহাসিক মোল্লা পরিবারে জন্মগ্রহণ করেন। গত ৭ এপ্রিল হৃদরোগে আক্রান্ত হলে তাকে স্কয়ার হাসপাতালে ভর্তি করা হয়। রাজনৈতিক জীবনে তিনি বিএনপি-জামায়াত সরকার আমলে একাধিকবার জেল খেটেছেন। শোকবার্তায় রাষ্ট্রপতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করে বলেন, হাবিবুর রহমান মোল্লা গণমানুষের নেতা ছিলেন। পৃথক শোকবার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, রাজনীতি ও জনগণের কল্যাণে হাবিবুর রহমান মোল্লার অবদান স্মরণীয় হয়ে থাকবে। প্রধানমন্ত্রী তার আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান। হাবিবুর রহমান মোল্লা এমপির মৃত্যুতে আরও শোক জানিয়েছেন- শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, আইনমন্ত্রী আনিসুল হক, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, কৃষিমন্ত্রী ড. আবদুর রাজ্জাক, শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ, পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তনমন্ত্রী শাহাব উদ্দিন প্রমুখ।

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম প্রমুখ।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর