শিরোনাম
প্রকাশ : রবিবার, ৩১ মে, ২০২০ ০০:০০ টা
আপলোড : ৩০ মে, ২০২০ ২৩:০৪

চালু হচ্ছে অফিস গণপরিবহন

খুলনায় কঠোর সতর্কতায় প্রশাসন

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনায় কঠোর সতর্কতায় প্রশাসন
চালু হচ্ছে গণপরিবহন : সায়েদাবাদ বাস টার্মিনালে (বাঁয়ে) ও সদরঘাট লঞ্চ টার্মিনালে চলছে ধোয়া-মোছার কাজ -বাংলাদেশ প্রতিদিন

স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষে আজ থেকে সীমিত পরিসরে খুলছে অফিস-আদালত। এরই মধ্যে খুলনায় সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস খোলার প্রস্তুতি নেওয়া হয়েছে। তবে করোনা সংক্রমণ ঠেকাতে কঠোর সতর্কতার নির্দেশনা জারি করেছে প্রশাসন। খুলনা নগরীর ২১টি পয়েন্টে স্বাস্থ্যবিধি মনিটরিংয়ের ব্যবস্থা করেছে মেট্রোপলিটন পুলিশ। পাশাপাশি সামাজিক দূরত্ব নিশ্চিত করতে জেলা প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা। জানা যায়, করোনাভাইরাসের কারণে গত ২৬ মার্চ থেকে দেশে সাধারণ ছুটি শুরু হয়। প্রায় দুই মাস বন্ধ থাকার পর আজ থেকে অফিস আদালত চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে করোনা সংক্রমণ খুলনায় ঊর্ধ্বমুখী হারের কারণে ঝুঁকির আশঙ্কা করছেন স্বাস্থ্য সংশ্লিষ্টরা। জেলা সিভিল সার্জন ডা. সুজাত আহম্মেদ বলেন, গত দেড় মাসে খুলনা জেলায় করোনায় আক্রান্ত হয়েছেন ৭৫ জন। এর মধ্যে শেষ ১৩ দিনে আক্রান্ত হয়েছেন ৫৬ জন। অফিস-আদালত খুললে জনসমাগম বাড়বে, বাইরের জেলা থেকেও লোকজন আসতে থাকবে। এ অবস্থায় কঠোরভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ না করলে ভয়াবহ পরিস্থিতি হতে পারে। তবে সার্বিক দিক বিবেচনা করে এরই মধ্যে বাড়তি সতর্কতা জারি করেছে প্রশাসন।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, ১৩ দফা সুনির্দিষ্ট নির্দেশনা অনুসরণ করে অফিস, ব্যবসাপ্রতিষ্ঠান খুলতে হবে। সেখানে সরকারের স্বাস্থ্যবিধি প্রতিপালন করতে হবে। নির্দেশনা না মানলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবির বলেন, খুলনায় প্রবেশ ও বের হওয়ার পথে ২১টি চেকপয়েন্টে স্বাস্থ্যবিধি মনিটরিংয়ের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া শহরের মধ্যে চলাচল ও দোকানপাট খোলার ক্ষেত্রে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে ব্যবস্থা নেওয়া হয়েছে।

 

বরিশালে হুঁশিয়ারি বিআইডব্লিউটিএর

রংপুরের সুশীল সমাজে হতাশা


আপনার মন্তব্য