শিরোনাম
প্রকাশ : বুধবার, ১০ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ মার্চ, ২০২১ ২৩:৩৮

অধিভুক্ত সাত কলেজের সব বর্ধিত ফি বাতিলের দাবি

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি সাত কলেজের সব ধরনের বর্ধিত ফি বাতিলের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। গতকাল সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সাত কলেজ শাখা জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কর্মসূচির আয়োজন করে। মানববন্ধনে বক্তারা বলেন, করোনাকালে দীর্ঘ এক বছর শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকার পরও কারণে-অকারণে কলেজ কর্তৃপক্ষ বিভিন্ন সময় ফি গ্রহণ করেছেন। করোনাকালে অনলাইন ক্লাস অ্যাসাইনমেন্টের জন্য নন-কলেজিয়েট ফি ও মানোন্নয়ন বর্ধিত ফি বাতিলের দাবি করেন তারা। মানববন্ধনে সংগঠনটির সভাপতি আল কাদেরী জয় বলেন, মানববন্ধন থেকে আমরা সাত কলেজের সব ধরনের বর্ধিত ফি অবৈধ ঘোষণা করছি। অবিলম্বে সব ধরনের বর্ধিত ফি প্রত্যাহারের দাবি জানাচ্ছি। সংগঠনের তিতুমীর কলেজের সংগঠক মো. বকুল বলেন, বিভিন্ন ধরনের নিয়ম করে আমাদের ওপর অনেক ফি চাপিয়ে দেওয়া হচ্ছে।

করোনাকালে সাত কলেজ কর্তৃপক্ষ নিজেদের ইচ্ছামতো নিয়ম করে দিচ্ছেন, জরিমানা করছেন। করোনার এই সময়ে অনেক শিক্ষার্থীই টাকার অভাবে ডিভাইস না থাকায় অনলাইন ক্লাসে অংশগ্রহণ করতে পারেননি। ৭৫ ভাগের নিচে উপস্থিত শিক্ষার্থীদের নন-কলেজিয়েট ঘোষণা করা হয়েছে। তাদের জরিমানা দিয়ে পরীক্ষায় বসার সুযোগ দেওয়া হচ্ছে। আর ৫৫ ভাগের নিচে উপস্থিতি যাদের তাদের পরীক্ষায় বসতে না দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এসব সিদ্ধান্ত অযৌক্তিক।

সংগঠনের তিতুমীর কলেজ শাখার সদস্যসচিব আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধন পরিচালনা করেন সরকারি বাঙলা কলেজের সভাপতি ইনজামাম ইসলাম। এ সময় সংগঠনের অন্য নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর