শিরোনাম
প্রকাশ : বুধবার, ১০ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ মার্চ, ২০২১ ২৩:৪০

খোলাবাজারে লাফার্জ হোলসিমের চুনাপাথর বিক্রির প্রতিবাদ

সুনামগঞ্জ প্রতিনিধি

লাফার্জ হোলসিম কর্তৃক ভারত থেকে আনা চুনাপাথর খোলাবাজারে বিক্রির প্রতিবাদে মানববন্ধন হয়েছে সুনামগঞ্জের ছাতকে। গতকাল দুপুর ১২টায় শহরের ট্রাফিক পয়েন্টে ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের উদ্যোগে ঘণ্টাব্যাপী এ প্রতিবাদ কর্মসূচি পালিত হয়। কর্মসূচি চলাকালে এক ঘণ্টা দোকানপাট বন্ধ রাখেন ছাতক পৌর শহরের বিক্ষুব্ধ ব্যবসায়ীরা। লাফার্জ হোলসিম কর্তৃপক্ষ খোলাবাজারে চুনাপাথর বিক্রি বন্ধ না করলে আগামীতে কঠোর আন্দোলন কর্মসূচির ডাক দেওয়া হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করা হয় মানববন্ধন থেকে। লাফার্জ হোলসিম বাংলাদেশ-এর এক্সটার্নাল কমিউনিকেশনস ম্যানেজার তৌহিদুল ইসলাম বলেন, বাংলাদেশ ও ভারত সরকারের প্রয়োজনীয় সব সংস্থার অনুমতি নিয়েই ক্লিয়ার সাইজ অ্যাগ্রিগেটস ব্যবসা পরিচালনা করা হচ্ছে।

স্থানীয় ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদ অভিযোগ সম্পূর্ণ মিথ্যা এবং ভিত্তিহীন। ছাতকবাজার ব্যবসায়ী ঐক্য পরিষদ, ছাতক লাইমস্টোন ইম্পোর্টার্স অ্যান্ড সাপ্লাইয়ার্স গ্রুপ, ছাতক পাথর ব্যবসায়ী সমিতি, সম্মিলিত নাগরিক ঐক্য, ছাতক লেবার সর্দার সমবায় সমিতি, শাহপরান ইঞ্জিন নৌকা মালিক সমিতি, ছাতক রড-সিমেন্ট মার্চেন্ট, ভোলাগঞ্জ চুনাপাথর আমদানিকারক গ্রুপ, ছাতক ট্রাক শ্রমিক সমিতি, ছাতক পাথর ব্যবসায়ী সমবায় সমিতি লিমিটেড, ছাতক লাল পাথর ব্যবসায়ী সমিতি, ছাতক নৌ-পরিবহন মালিক সমিতি, তাহিরপুর কয়লা ও চুনাপাথর আমদানিকারক গ্রুপসহ সিলেট বিভাগের ৩০টি ব্যবসায়ী ও শ্রমিক সংগঠন প্রতিবাদ কর্মসূচিতে অংশ নেয়। 

ছাতক ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহ্বায়ক আহমদ শাখাওয়াত সেলিম চৌধুরীর সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক হাজী ফজলু মিয়া চৌধুরী, ইলিয়াস মিয়া চৌধুরী, অদুদ আলম, সদস্য সচিব হাজী মো. আবুল হাসান, যুগ্ম সদস্য সচিব মো. সমছু মিয়া, অরুণ দাস, সদস্য মমিন চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর