শিরোনাম
প্রকাশ : রবিবার, ২৮ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৭ মার্চ, ২০২১ ২৩:৫২

আজকের হরতাল প্রতিহতের ঘোষণা আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগ হেফাজতের ডাকা আজকের হরতাল প্রতিহত করার ঘোষণা দিয়েছে। আওয়ামী লীগ ও এর অঙ্গ-সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা মাঠে থেকে এ হরতাল প্রতিহত করবেন। গতকাল রাজধানীতে বিক্ষোভ মিছিল সমাবেশ কর্মসূচি থেকে এ ঘোষণা দেওয়া হয়। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপকালে গত শুক্রবার দেশব্যাপী হেফাজত, বিএনপি-জামায়াতের তান্ডবের প্রতিবাদে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ প্রভৃতি সংগঠন বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। গুলিস্তান বঙ্গবন্ধু এভিনিউ, ফার্মগেট, মতিঝিল, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকা ও ধোলাইপাড় প্রভৃতি স্থানে বিক্ষোভ মিছিলে অংশ নেন ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা। সমাবেশে বক্তারা বলেন, যে কোনো মূল্যে সাম্প্রদায়িক অপশক্তি চক্রকে রুখে দিতে হবে।

 এরা ধর্মের নামে মানুষকে বিভ্রান্ত করে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন-অগ্রগতিতে বাধা সৃষ্টি করতে চায়। নেতারা আজ সারা দেশে সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করতে সব জেলা ও মহানগরের নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান।

এ ছাড়া আওয়ামী লীগ ঢাকা মহানগরী দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক হুমায়ুন কবির এবং উত্তরের সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি মহানগরীর সব ওয়ার্ড-থানা নেতা-কর্মীকে সতর্ক পাহারায় থাকার নির্দেশ দিয়েছেন। যে কোনো মূল্যে আজকের হরতাল প্রতিহত করার নির্দেশ দিয়েছেন তারা।

গতকাল সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে যুবলীগ কার্যালয়ের সামনে ঢাকা মহানগরী দক্ষিণ যুবলীগ প্রতিবাদ মিছিল ও বিক্ষোভ সমাবেশ করে। সমাবেশে সভাপতিত্ব করেন দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা এবং পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা। দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত বিপুলসংখ্যক নেতা-কর্মীকে সঙ্গে নিয়ে ধোলাইপাড়ে অবস্থান নেন কদমতলী থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ৫৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আকাশ কুমার ভৌমিক। দুপুরে ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে ঢাকা মহানগরী উত্তর যুবলীগ প্রতিবাদ মিছিল ও সমাবেশ করে। উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল ও ইসমাইল হোসেনের পরিচালনায় বক্তব্য দেন যুবলীগ সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ কেন্দ্রীয় ও উত্তর যুবলীগের নেতৃবৃন্দ। দুপুরে বঙ্গবন্ধু এভিনিউ থেকে স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ ও সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। প্রতিবাদ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিলটি বায়তুল মোকাররমের দক্ষিণ গেট হয়ে জিরো পয়েন্টে গিয়ে শেষ হয়। এ সময় বক্তব্য দেন কেন্দ্রীয় ও ঢাকা মহানগরী উত্তর, দক্ষিণ, ঢাকা জেলা উত্তর, দক্ষিণ, গাজীপুর মহানগর স্বেচ্ছাসেবক লীগের নেতারা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর