শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৮ এপ্রিল, ২০২১ ২৩:৩১

গুজব রটানোর অভিযোগে একজন গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

Google News

সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব রটানোর অভিযোগে একজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম বিভাগ (সিটিটিসি)। গ্রেফতার ওই ব্যক্তির নাম রানা মন্ডল (২৮)। গত ২৬ এপ্রিল রাতে গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার ফুটানি বাজারের এক স্টুডিও থেকে তাকে গ্রেফতার করা হয়। ওই ব্যক্তি গ্রেফতার হওয়া হেফাজত নেতা-কর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা ও বানোয়াট তথ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক এবং ইউটিউবে ভিডিও ছড়িয়েছেন বলে অভিযোগ রয়েছে।

গতকাল এ বিষয়ে সিটিটিসির সাইবার ক্রাইম অ্যান্ড ইনভেস্টিগেশন বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) নাজমুল ইসলাম জানান, দেশজুড়ে সহিংস কার্যক্রমে জড়িত থাকা হেফাজত ইসলামের নেতা-কর্মীদের গ্রেফতার করা হয়। তাদের জিজ্ঞাসবাদের জন্য আদালত বিভিন্ন মেয়াদে পুলিশ রিমান্ড মঞ্জুর করে।

তবে বেশ কিছুদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে গ্রেফতার হেফাজত নেতা-কর্মীদের পুলিশ রিমান্ডে নির্যাতনের মনগড়া, আক্রমণাত্মক, মিথ্যা, ভীতি প্রদর্শন, মানহানিকর ও ধর্মীয় উসকানিমূলক গুজব রটিয়ে দেশের আইনশৃঙ্খলার অবনতি ঘটানোর চেষ্টা করা হচ্ছিল। রমনা থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার রানা ম-লকে সাত দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ আদালতে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর