বুধবার, ৩০ জুন, ২০২১ ০০:০০ টা

মিতুর দুই সন্তানকে জিজ্ঞাসাবাদ আবেদনের শুনানি আজ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নিহত মাহমুদা আকতার মিতু ও সাবেক পুলিশ সুপার বাবুল আকতার দম্পতির দুই সন্তানকে শিশু আইনে জিজ্ঞাসাবাদ করার জন্য আবেদন করা হয়েছে। বাবুল আকতারের ভাই হাবিবুর রহমান লাভু চট্টগ্রামের চিফ  মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে এ আবেদন করেন। আজ আদালতে এ আবেদনের শুনানি হবে। আবেদনকারীর আইনজীবী ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, ‘মিতু-বাবুল আকতারের দুই সন্তান শিশু। তাই তাদের জিজ্ঞাসাবাদ ও সাক্ষ্যগ্রহণ শিশু আইন অনুসারে করতে হবে। আইন মেনে তাদের জিজ্ঞাসাবাদ করার জন্য আবেদন করা হয়েছে। আগামীকাল (বুধবার) এ বিষয়ে শুনানি হবে।’

জানা যায়, মিতু হত্যা মামলার সাক্ষী মিতু বাবুলের দুই সন্তানকে জিজ্ঞসাবাদ করার জন্য গত ১৩ জুন আবেদন করে পিবিআই। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত ১৫ দিনের মধ্যে তাদের তদন্ত কর্মকর্তার কাছে হাজির করতে বাবুলের বাবা আবদুল ওয়াদুদু মিয়া ও ভাই হাবিবুর রহমান লাবুকে নির্দেশ দেয়। এ আদেশের বিরুদ্ধে আদালতে আবেদন করেন লাভু।

প্রসঙ্গত, ২০১৬ সালের ৫ জুন নগরীর জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু। এ ঘটনায় বাবুল আক্তার বাদী হয়ে নগরীর পাঁচলাইশ থানায় একটি হত্যা মামলা করেন। খুনের পাঁচ বছর পর পিবিআইর তদন্তে এ খুনের সঙ্গে বাবুল আকতারের  সংশ্লিষ্টতার প্রমাণ পায়। পরে পুরনো মামলার চূড়ান্ত প্রতিবেদন দিয়ে নতুন করে মামলা করা হয়। যাতে আসামি করা হয় বাবুল আকতারসহ আটজনকে। ওই মামলায় গ্রেফতার হয়ে বাবুল বর্তমানে কারাগারে রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর