বৃহস্পতিবার, ৯ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
সিনহা হত্যা মামলা

সাক্ষ্য দিলেন মসজিদের ইমাম শহীদুল পরবর্তী সাক্ষ্য ২০ সেপ্টেম্ব^র

কক্সবাজার প্রতিনিধি

সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ হত্যা মামলার দ্বিতীয় দফায় চতুর্থ দিনে সাক্ষী হিসেবে ষষ্ঠজনের সাক্ষ্য গ্রহণ ও আসামিপক্ষের আইনজীবীদের জেরা শেষ হয়েছে। গতকাল সাক্ষ্য দিয়েছেন ঘটনাস্থলের নিকটবর্তী বায়তুল নূর জামে মসজিদের ইমাম শহীদুল ইসলাম। তিনি মসজিদের ছাদ থেকে ঘটনা প্রত্যক্ষ করেছেন বলে আদালতকে জানিয়েছেন। তৃতীয় দফায় বাকি সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ শুরু হবে আগামী ২০, ২১ ও ২২ সেপ্টেম্বর। মামলায় আরও ৭৭ জনের সাক্ষ্য গ্রহণ করা হবে। আদালত থেকে বেরিয়ে বাদীপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর জানান, বুধবার দ্বিতীয় দফার চতুর্থ দিনে ঘটনাস্থলের নিকটবর্তী বায়তুল নূর জামে মসজিদের ইমাম শহীদুল ইসলামের জবানবন্দি গ্রহণের মধ্য দিয়ে সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

এদিন স্থানীয় মসজিদের ইমাম শহীদুল ইসলাম মসজিদের ছাদ থেকে ঘটনাস্থলের পুরো ঘটনা আদালতের কাছে তুলে ধরেছেন। এতে আমরা সন্তুষ্ট।

রাষ্ট্রপক্ষের আইনজীবী ফরিদুল আলম জানান, গতকাল সকাল ১০টায় জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইলের আদালতে এ সাক্ষ্য গ্রহণ শুরু হয়। সাক্ষ্য গ্রহণ ও আসামিপক্ষের আইনজীবীদের জেরা শেষ হয় দুপুর ২টার দিকে। আসামিপক্ষের আইনজীবী রানা দাশগুপ্ত বলেছেন, মসজিদের ছাদ থেকে মেরিনড্রাইভ সড়কের দূরত্ব অনেক। মাঝখানে অনেক গাছপালা আছে। এ দূরত্ব থেকে কোনো ঘটনা স্পষ্টভাবে দেখা সম্ভব নয়। মূলত অশুভ অপরাধী চক্রের প্ররোচনায় কিছু সাক্ষী মিথ্যা সাক্ষ্য দিচ্ছেন। গতকাল সকাল ৯টা ৩০ মিনিটে কক্সবাজার জেলা কারাগার থেকে মামলার ১৫ আসামিকে প্রিজন ভ্যানে কড়া পুলিশ পাহারায় আদালতে আনা হয়।

এই বিভাগের আরও খবর