শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০০:০০ টা
আপলোড : ১৫ সেপ্টেম্বর, ২০২১ ০১:৩৮

রাজধানীতে ৩০ লাখ টাকার অবৈধ ভিওআইপি সরঞ্জাম জব্দ

নিজস্ব প্রতিবেদক

Google News

রাজধানীর মোহাম্মদপুরে বিটিআরসির সহযোগিতায় অবৈধ ভিওআইপির বিরুদ্ধে অভিযান চালিয়ে শফিকুল ইসলাম নামে একজনকে আটক করেছে র‌্যাব। গতকাল বিকালে লালমাটিয়া ই-ব্লকের জাকির হোসেন রোডের এফ-৫ নম্বর বাড়িতে এ অভিযান চালানো হয়। অভিযানে ৩০ লাখ টাকারও বেশি অবৈধ ভিওআইপি সরঞ্জাম জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পারিচালক কমান্ডার খন্দকার আল মঈন। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্যের ভিত্তিতে লালমাটিয়ার ওই বাসায় র‌্যাব ও বিটিআরসির সমন্বয়ে অভিযান চালানো হয়। ওই বাসা থেকে অবৈধ ভিওআইপির কাজে ব্যবহৃত ৫১২ পোর্টের তিনটি সিম বক্স এবং ২৫৬ পোর্টের দুটি সিম বক্স, চারটি ল্যাপটপ এবং আনুমানিক ২ হাজার টেলিটক সিম উদ্ধার করা হয়। ভিওআইপির কাজে ব্যবহৃত অন্যান্য সরঞ্জামাদিও উদ্ধার করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে, গ্রেফতার শফিকুল দেড় বছর ধরে অবৈধ ভিওআইপি ব্যবসার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে। এই ঘটনায় আরও তিনজন জড়িত থাকার তথ্য পাওয়া গেছে। তাদের ধরতে অভিযান চলছে। ওই বাসায় ১ হাজার মোবাইল সিম একটিভ ছিল। এ সিম দিয়ে একই সময়ে ১৬০টি কল সংযোগ দেওয়া সম্ভব। অধিকাংশ কল মধ্যপ্রাচ্য থেকে আসত। চারতলার ফ্ল্যাটের একটি রুমে বসানো হয়েছে ভিওআইপি ব্যবসার বিভিন্ন সরঞ্জাম। সেখান থেকে ব্যবসা পরিচালনা করা হচ্ছিল।

এই ভিওআইপি সরঞ্জামের মালিকের নাম আলী। যিনি বর্তমানে সৌদি আরবে অবস্থান করছেন। অবৈধ ওই ভিওআইপি ব্যবহারের ফলে সরকার এক বছরে প্রায় ৫ কোটি টাকার রাজস্ব ক্ষতি হয়েছে। এ পর্যন্ত সাড়ে পাঁচ শতাধিক অবৈধ ভিওআইপি অভিযান চালানো হয়েছে। এসব অভিযানে আট শতাধিক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

 

এই বিভাগের আরও খবর