মঙ্গলবার, ১৯ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

নোয়াখালীর ডিসি রাজাকার ব্যর্থতার জবাব দিতে হবে

বিচারপতি মানিক

নোয়াখালী প্রতিনিধি

বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক গতকাল সন্ধ্যা পৌনে ৭টায় নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার চৌমুহনীর হামলায় ক্ষতিগ্রস্ত বিভিন্ন মন্দির পরিদর্শনকালে বলেন, নোয়াখালীর ডিসি একজন রাজাকার। এই অযোগ্য ডিসিকে এর জবাব দিতে হবে। তার বোঝা উচিত ছিল, বিসর্জনের দিন গোলমাল হতে পারে। তার গাফিলতিতে এ জাতীয় ঘটনা ঘটেছে। তাকে এর ক্ষতিপূরণ দিতে হবে। তিনি আরও বলেন, আমি প্রধানমন্ত্রীর কাছে সুপারিশ করব নোয়াখালীর এই রাজাকার ডিসিকে বহিষ্কার করার জন্য। বিচারপতি আরও বলেন, এই দেশ হিন্দু, মুসলমানের সমন্বয়ের দেশ। আমরা জানি কুমিল্লায় কি হয়েছে। দুষ্কৃতকারীদের উদ্দেশ্য হলো দেশকে আবার পাকিস্তান ও তালেবানি রাষ্ট্রে পরিণত করা। মুক্তিযুদ্ধের চেতনার শক্তিকে ক্ষমতাচ্যুত করা ও সাম্প্রদায়িক অশান্তি সৃষ্টি করা। এ সময় তিনি মন্দিরের ক্ষতিগ্রস্ত লোকজন থেকে ঘটনার বর্ণনা শুনেন।

এর আগে নোয়াখালী জেলা আইনজীবী সমিতির সদস্যদের সঙ্গে এক অনুষ্ঠানে যোগ দেন। এই সময় আইনজীবী সমিতির সাবেক সভাপতি মোল্লা হাবিবুর রাসুল মামুন, উন্নয়নকর্মী আবদুল আউয়াল ও আইনজীবীরা উপস্থিত ছিলেন।

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির ২২ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধি দল চৌমুহনীর ক্ষতিগ্রস্ত মন্দির পরিদর্শন করে। এ সময় ঢাবির শিক্ষক সমিতির সভাপতি ড. মো. রহমত উল্যা ও সাধারণ সম্পাদক ড. মো. নিজামুল হক ভূঁইয়াসহ শিক্ষকরা উপস্থিত ছিলেন। তারা একটি প্রতিবেদন সরকারের কাছে পেশ করবেন বলে জানান। নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের একটি প্রতিনিধি দলও ঘটনাস্থল পরিদর্শন করে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর