শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে কর্মকর্তা কর্মচারী নিয়োগ কার্যক্রম স্থগিত

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ পরীক্ষা কার্যক্রম আপাতত স্থগিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এ নিয়োগ কার্যক্রম সমীচীন নয় বলে জানিয়েছে। এতে প্রধান প্রকৌশলী, পরিচালক, সহকারী পরিচালকসহ ৩৫টি শূন্যপদ ও ১৩টি অস্থায়ী থেকে স্থায়ী পদে নিয়োগ পরীক্ষা বন্ধ হয়ে গেছে। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার খন্দকার মাজহারুল আনোয়ার এ তথ্য জানিয়েছেন। জানা যায়, ২০২১ সালের ১৮ অক্টোবর এ সব পদে নিয়োগ বিজ্ঞপ্তি দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আগামী ১৭-১৮ জানুয়ারি ও ২০-২৩ জানুয়ারি এসব পদে নিয়োগ পরীক্ষার সময়সূচিও ঘোষণা করা হয়েছে। তবে ১৩ জানুয়ারি ইউজিসি থেকে চিঠি দিয়ে জানানো হয়েছে, যেহেতু বিশ্ববিদ্যালয়ের নিয়োগ কার্যক্রম নিয়ে অনিয়মের অভিযোগে বর্তমানে শিক্ষা মন্ত্রণালয়ের উচ্চশিক্ষা বিভাগ থেকে একটি তদন্ত কমিটি কাজ করছে। ফলে তাদের তদন্ত প্রতিবেদন দাখিল করার আগ পর্যন্ত নিয়োগ কার্যক্রম সমীচীন হবে না।

জানা যায়, এর আগে ২০১৯ ও ২০২০ সালে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারী নিয়োগ করার জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। কিন্তু নানা কারণে ওই নিয়োগ দেয়া সম্ভব হয়নি। পরে নিয়োগ কার্যক্রম নিয়ে অনিয়মের অভিযোগ তদন্তে কমিটি গঠন করে মন্ত্রণালয়।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার খন্দকার মাজহারুল আনোয়ার জানান, এতে ৪৮টি পদে নিয়োগ আপাতত স্থগিত থাকবে। বিষয়টি ইউসিজিকে জানানো হয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর