শুক্রবার, ২ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

রাজশাহীতে গভীর রাতে ব্যাংক লুট করেন ৩ রাজমিস্ত্রি

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দীর্ঘদিন ধরে আর্থিক সংকটে ভুগছিলেন রাজমিস্ত্রি সজল আলী (২২) ও কিরণ আলী (২২)। দুজনই রাজশাহীর তানোর উপজেলার বিল্লী এলাকায় একটি সরকারি প্রকল্পে কাজ করছিলেন। নির্মাণ সাইটের পাশেই ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা রয়েছে। ভবনের দোতলায় ছিল শাখাটি। এজেন্টের বাড়িও বেশ দূরে। আবার এলাকাটি একেবারেই প্রত্যন্ত। এসব মাথায় রেখেই এজেন্ট ব্যাংক লুটে পরিকল্পনা সাজান তারা। সাইটে লোহা কাটার যন্ত্রও ছিল। গভীর রাতে সেই যন্ত্র নিতে গিয়ে দেখে ফেলে সহকর্মী কিশোর। তাকে সঙ্গে নিয়েই ব্যাংক লুটে নেমে পড়েন দুই যুবক। গত ২৫ আগস্ট গভীর রাতে এজেন্ট ব্যাংকটিতে হানা দেয় তিনজন। কিন্তু কোনো টাকা পয়সা পায়নি তারা। সেখান থেকে ২১টি এটিএম কার্ড, ২২টি বিভিন্ন দেশের নোট, কিছু চেক বই, কম্পিউটার সামগ্রী, ফিঙ্গারপ্রিন্ট যন্ত্র নিয়ে যায় তারা। এ ঘটনায় মঙ্গলবার রাতে তানোর থানায় মামলা করেন এজেন্ট ব্যাংকের স্বত্বাধিকারী সেফাউর রহমান।

ওই রাতেই আসামিদের ধরতে অভিযানে নামে তানোর থানা পুলিশ। জড়িতদের শনাক্ত করে তথ্যপ্রযুক্তির সহায়তায় অবস্থানও নিশ্চিত হয়।

চারঘাটের চন্দনশহর এলাকার বাড়ি থেকে সজল আলীকে গ্রেফতার করে পুলিশ। ওই রাতেই উপজেলার মেরামতপুর এলাকার নিজ বাড়ি থেকে গ্রেফতার করা হয় কিরণ আলীকেও। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে উপজেলার পিরোজপুর এলাকার বাড়ি থেকে গ্রেফতার করা হয় তাদের কিশোর সহযোগীকে। তাদের কাছ থেকে লুট হওয়া মালামাল উদ্ধার করে পুলিশ। তানোর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান মিয়া বলেন, ২৬ আগস্ট গভীর রাতে উপজেলার বিল্লি বাজার এলাকার ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকের মালামাল লুট হয়ে যায়। ঘটনার চার দিন পর থানায় মামলা করেন এজেন্ট সেফাউর রহমান। এরপরই তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে। বুধবার দুপুরে তাদের আদালতে তোলা হয়। গ্রেফতার সজল আলী ও কিরণ আলীর পরিকল্পনায় এই কান্ড। উদ্দেশ্য জেনে যাওয়ায় পরে ওই কিশোরকে সঙ্গে নেয় তারা। ঘটনার পর আত্মগোপনে চলে যায় তারা। গ্রেফতার দুজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর