শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

ইভিএম প্রকল্প বাতিলের দাবি বাম জোটের

নিজস্ব প্রতিবেদক

ইভিএম প্রকল্প বাতিলের দাবি জানিয়ে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেছেন, বর্তমান আর্থিক সংকটের সময় জনগণের অর্থে ৮ হাজার ৭১১ কোটি টাকার এই বিতর্কিত প্রকল্প অযৌক্তিক ও উদ্দেশ্যপ্রণোদিত। গতকাল জোটের কেন্দ্রীয় পরিচালনা পরিষদের সভায় নেতারা বলেন, দেশের অধিকাংশ মানুষ মনে করে ইভিএমকে আগামী নির্বাচনে কারচুপির অন্যতম হাতিয়ার হিসেবে ব্যবহার করা হবে। সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয়-নিরপেক্ষ তদারকি সরকার ও নির্বাচন ব্যবস্থার সংস্কারের ইস্যুকে আলোচনায় প্রাধান্য না দিয়ে ‘নির্বাচনী রোডম্যাপ’, ‘ইভিএম’ ইস্যুকে সামনে আনা বিশেষ উদ্দেশ্যপ্রণোদিত। গতকাল বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) কেন্দ্রীয় কার্যালয়ে জোটের সমন্বয়ক ও সিপিবির সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) সাধারণ সম্পাদক বজলুর রশীদ ফিরোজ, বিপ্লবী কমিউনিস্ট লীগের সম্পাদকমন্ডলীর সদস্য অধ্যাপক আবদুস সাত্তার, বাসদের (মার্কসবাদী) সমন্বয়ক মাসুদ রানা, সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক প্রমুখ।

গণতান্ত্রিক বিপ্লবী পার্টির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম সবুজ, কমিউনিস্ট লীগের শামীম ইমাম, সমাজতান্ত্রিক আন্দোলনের আবদুল আলী, বাসদের (মার্কসবাদী) সীমা দত্ত প্রমুখ।

গণআন্দোলনের আহ্বান জানিয়ে নেতারা বলেন, বর্তমান সরকারের পায়ের তলায় মাটি নেই। তাই ক্ষমতায় থাকতে ভয়ের রাজত্ব কায়েম করছে। কোথাও কোথাও সরকারি দলের সন্ত্রাসী ও পুলিশ যৌথভাবে হামলা চালাচ্ছে। দেশের মানুষকে রাজপথে নেমে ভোটের ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করতে হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর