সোমবার, ৭ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

আজ ঘটনাবহুল ৭ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

আজ ৭ নভেম্বর। অনেক নাটকীয় ঘটনার মধ্য দিয়ে ১৯৭৫ সালের এই দিনে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বাংলাদেশের রাষ্ট্রীয় ক্ষমতায় অধিষ্ঠিত হন। বিএনপিসহ সমমনা দলগুলো ৭ নভেম্বরকে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস হিসেবে পালন করে আসছে। জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ) সিপাহি-জনতার অভ্যুত্থান দিবস হিসেবে দিনটি পালন করে। ৭ নভেম্বর উপলক্ষে বিএনপি ও এর অঙ্গসংগঠনগুলো নানা কর্মসূচি পালন করবে। কর্মসূচিতে আছে আজ ভোর ৬টায় নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন। বেলা ১১টায় শেরেবাংলা নগরে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের কবর জিয়ারত ও পুষ্পস্তবক অর্পণ। কেন্দ্রীয় বিএনপির উদ্যোগে বেলা ২টা ৩০ মিনিটে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা। অনুরূপ দেশব্যাপী জেলা, মহানগর ও উপজেলা বিএনপির উদ্যোগে নিজ নিজ সুবিধানুযায়ী যথাযোগ্য মর্যাদায় দিবসটি উপলক্ষে আলোচনা সভাসহ অন্যান্য কর্মসূচি পালন করবে।

এ উপলক্ষে এক বিবৃতি দিয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশ, জনগণ, স্বাধিকারসহ স্বাধীনতার চেতনাবিরোধী সুগভীর ষড়যন্ত্র ও চক্রান্তের বিরুদ্ধে ৭ নভেম্বর সিপাহি-জনতার স্বতঃস্ফূর্ত বিপ্লব সংঘটিত হয়েছিল।

জাসদের কর্মসূচি : জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ কেন্দ্রীয় কমিটি আজ বিকাল ৩টায় কর্নেল তাহের মিলনায়তনে জাসদ নেতা শহীদ কর্নেল তাহের বীর উত্তমের প্রতিকৃতিতে মাল্যদান এবং আলোচনা সভার কর্মসূচি গ্রহণ করেছে। দলের সাধারণ সম্পাদক শিরীন আখতার এমপি জাসদের সব জেলা-উপজেলা কমিটিকে কেন্দ্রীয় কর্মসূচির অনুরূপ কর্মসূচির মাধ্যমে দিবসটি পালন করার জন্য আহ্বান জানিয়েছেন।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর