শিরোনাম
শনিবার, ৩১ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

খুনোখুনি আর দুর্ঘটনায় কেটেছে বরিশালবাসীর

রাহাত খান, বরিশাল

খুনোখুনি আর দুর্ঘটনায় কেটেছে বরিশালবাসীর

রোমহর্ষক খুনোখুনি, নৌদুর্ঘটনা, সড়ক দুর্ঘটনাসহ নানা আলোচিত ঘটনার মধ্য দিয়ে আরও একটি বছর পার করছে বরিশালের মানুষ। তবে নতুন বছরটি ভালো কাটবে বলে প্রত্যাশা তাদের।

বছরের শুরুতে ৯ জানুয়ারি ঢাকা থেকে বরিশালগামী এমভি সুরভী-৯ লঞ্চে আগুন আতঙ্কে লঞ্চে ভাঙচুর করেন যাত্রীরা। পরে লঞ্চের শ্রমিকরা মারধর করেন যাত্রীদের। এ খবর সংগ্রহ করতে গেলে বরিশাল নদীবন্দরে সাংবাদিকদের মারধর করেন লঞ্চের শ্রমিকরা। ১২ জানুয়ারি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষ হয়। এ সময় কিছু দোকান এবং স্থানীয় আওয়ামী লীগ অফিস ভাঙচুর করেন তারা। এক নারীকে ধর্ষণের অভিযোগে ১৪ জানুয়ারি গ্রেফতার হন নগরীর ৩০ নম্বর ওয়ার্ড কাউন্সিলর আজাদ হোসেন কালাম মোল্লা। ২১ জানুয়ারি আগৈলঝাড়ায় এক নারীর লাশ উদ্ধার এবং জড়িত তিনজনকে পুলিশ গ্রেফতার করে। ২৭ জানুয়ারি বানারীপাড়ার তেতলা গ্রামে সংখ্যালঘুর জমি জবরদখলের অভিযোগে স্থানীয় এমপির বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেন রতন ঘরামি নামে এক ব্যক্তি। ১ ফেব্রুয়ারি হিজলা উপজেলার ভূমিহীন পুলিশ কনস্টেবল আসপিয়াকে প্রধানমন্ত্রীর উপহারের ঘর বুঝিয়ে দেয় প্রশাসন। আদালতে এক আসামির ছবি তোলাকে কেন্দ্র করে ২ ফেব্রুয়ারি ফটো সাংবাদিকদের ওপর হামলা করেন আসামির স্বজন ও আইনজীবী সহকারীরা। ৫ ফেব্রুয়ারি নগরীর রূপাতলী রেডিও স্টেশন এলাকায় নিখোঁজ এক শিশুর গলা কাটা লাশ উদ্ধার করে পুলিশ। ১৭ ফেব্রুয়ারি মুন্সীগঞ্জের গজারিয়ায় ঢাকা থেকে বরিশালগামী এমভি সুরভী-৭ লঞ্চের ধাক্কায় একটি বাল্কহেড ডুবে যায়। ৩ এপ্রিল নগরীর রূপাতলী বাস টার্মিনালের নিয়ন্ত্রণ নিয়ে মেয়র ও স্থানীয় সংসদ সদস্য গ্রুপের সংঘর্ষ এবং ভাঙচুর হয়। ২৯ মে ভোররাতে উজিরপুরের বামরাইলে ঢাকা থেকে বরিশালগামী একটি নৈশবাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা লেগে ১০ যাত্রী নিহত হন। ৩১ মে শেরেবাংলা মেডিকেলে রোগীর পেটে গজ রেখে সেলাই দেওয়া এক রোগীকে ফের অপারেশন করে গজ বের করেন চিকিৎসকরা। ৯ জুন জেলার সীমান্তবর্তী মেহেন্দীগঞ্জের শ্রীপুরে চরের জমি নিয়ে পুলিশের সঙ্গে স্থানীয় দুই গ্রুপের ত্রিমুখী সংঘর্ষে গুলিবিদ্ধসহ ৩০ জন আহত হন। ২৫ জুন পদ্মা সেতু চালুর মধ্য দিয়ে প্রথমবারের মতো বরিশালের সঙ্গে ঢাকার সরাসরি সড়ক যোগাযোগ চালু হয়, যা এ অঞ্চলে আর্থসামাজিক উন্নয়নে ইতিবাচক প্রভাব ফেলেছে। রোগীর দালালির প্রতিবাদ করায় ২৯ জুন নগরীর জর্ডন রোডে এক ডায়াগনস্টিক সেন্টার মালিক-কর্মচারীর হামলায় বিসিসির সাবেক ওয়ার্ড কাউন্সিলর নুরুজ্জামান বাবুল মোল্লা নিহত হন। ডিআইজি কার্যালয় থেকে মোটরসাইকেল চুরির ঘটনায় মহাসড়কে টহলরত ১৪ পুলিশ সদস্যকে ৫ জুলাই সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ।

২০ জুলাই বরিশাল-পটুয়াখালী মহাসড়কের বাকেরগঞ্জে বিআরটিসি বাসের ধাক্কায় নসিমনের পাঁচ যাত্রী নিহত হন। ১৯ আগস্ট ঢাকা থেকে বরিশালগামী এমভি প্রিন্স আওলাদ-১০ নামে একটি লঞ্চে নারী সন্তান প্রসব করেন। লঞ্চটিতে ওই সন্তানসহ বাবা-মাকে আজীবন ভ্রমণ ফ্রি করে দেয় কর্তৃপক্ষ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর