বৃহস্পতিবার, ২৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

পণ্য বিক্রিতে অনিয়মে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের খাতুনগঞ্জে বেশি দামে ভোগ্যপণ্য বিক্রি, মূল্য তালিকা না থাকা এবং ক্রয়-বিক্রয় রসিদ সংরক্ষণ না করার দায়ে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল এ অভিযানে নেতৃত্ব দেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক ও সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস। অভিযানে নানা অনিয়মের দায়ে খাতুনগঞ্জের জুয়েল এন্টারপ্রাইজকে ১০ হাজার টাকা, হাজী জসিম ট্রেডার্স, এফসি ট্রেডার্স ও আল মদিনা ট্রেডার্সকে ৫ হাজার টাকা করে এবং আল্লাহর দানকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এ সময় ভোজ্য তেল, চাল, চিনি, পিঁয়াজ, খেজুরসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য তালিকা, ক্রয়-বিক্রয় রসিদ পরীক্ষা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক বলেন, জরিমানার পাশাপাশি রমজান মাসজুড়ে মনিটরিং অব্যাহত থাকবে। বাজারে পাইকারি এবং খুচরা ব্যবসায়ীর মধ্যে মধ্যস্বত্বভোগী একটা সিন্ডিকেট আছে, পণ্যের দাম বৃদ্ধিতে যারা অনেকাংশে দায়ী। এ বিষয়টিও গুরত্ব সহকারে তদারকি করা হচ্ছে।

চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, রমজানে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ঠেকাতে মহানগর ও উপজেলায় ৪০ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতিদিন মোবাইল কোর্ট পরিচালনা করছেন। বাজার নিয়ন্ত্রণে ব্যবসায়ীসহ সংশ্লিষ্টদের নিয়ে মিটিং করেছি। মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত থাকবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর