বৃহস্পতিবার, ২৫ মে, ২০২৩ ০০:০০ টা

ভোট বিপ্লবের চ্যালেঞ্জে খালেক, প্রস্তুত আউয়াল

খুলনা সিটি নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

ভোট বিপ্লবের চ্যালেঞ্জে খালেক, প্রস্তুত আউয়াল

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনে ভোট কেন্দ্রে ৬০ থেকে ৭০ শতাংশ ভোটারের উপস্থিতি নিশ্চিত করতে মাঠে তৎপর রয়েছে আওয়ামী লীগ। তাদের দাবি, দেশের মানুষ ভোটের মাধ্যমে যাতে তাদের মতামত জানাতে না পারে সে জন্যে ভোটারদের নানাভাবে ভয়ভীতি হুমকি দেওয়া হচ্ছে। নির্বাচনে ১২ জুন ভোট বিপ্লবের মাধ্যমে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্রের জবাব দিতে আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক। বিভিন্ন সাংগঠনিক ঘরোয়া বৈঠকে ও মতবিনিময় সভায় তিনি এই আহ্বান জানান। অন্যদিকে জাতীয় পার্টির মেয়র প্রার্থী শফিকুল ইসলাম মধু ও ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মাওলানা আবদুল আউয়াল দলের সাংগঠনিক প্রস্তুতি সভায় নির্বাচনে প্রচারণা ও ভোটপ্রাপ্তির কৌশল নির্ধারণ করছেন। তফসিল অনুযায়ী খুলনা সিটি নির্বাচনের মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় আজ ২৫ মে, প্রতীক বরাদ্দ কাল ২৬ মে। জানা যায়, আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ সিটি নির্বাচনকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছে। দলের নগর সভাপতি ও মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক বলেন, বিএনপি-জামায়াত গণতন্ত্র নস্যাৎ করার লক্ষ্যে বিদেশিদের দ্বারস্থ হচ্ছে। দেশের মানুষ ভোটের মাধ্যমে যাতে তাদের অভিমত ব্যক্ত করতে না পারে সে জন্যে ভোটারদের নানাভাবে ভয়ভীতি ও হুমকি দিচ্ছে। তারা দেশকে মহাসংকটের দিকে ঠেলে দিতে চায়।

তিনি বলেন, বিএনপি দেশকে যে অবস্থানে নিতে চায়, সেই প্রেক্ষাপট সামনে রেখে আমাদের সবাইকে সোচ্চার হতে হবে। ভোট বিপ্লবের মাধ্যমে বিএনপির সৃষ্ট সংকটের দাঁতভাঙা জবাব দেওয়া হবে। মহানগর আওয়ামী লীগের বর্ধিত সভায় তিনি এ কথা বলেন। এ ছাড়া সিটি নির্বাচনে আওয়ামী লীগ মেয়রপ্রার্থী তালুকদার আবদুল খালেককে বিজয়ী করার লক্ষ্যে জেলা আইনজীবী সমন্বয় পরিষদের মেয়র নির্বাচন কমিটি গঠন করা হয়েছে। জেলা আইনজীবী সমিতির বঙ্গবন্ধু ভবনের ১ নম্বর হলে পিপি অ্যাডভোকেট এনামুল হককে আহ্বায়ক এবং অ্যাডভোকেট কে এম ইকবাল হোসেনকে সদস্য সচিব করে ১৫১ সদস্যের কমিটি গঠন করা হয়। এতে সভাপতিত্ব করেন আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মো. সাইফুল ইসলাম।

অন্যদিকে দলীয় কার্যালয়ে ঘরোয়া বৈঠকে জাতীয় পার্টি প্রার্থী শফিকুল ইসলাম বলেন, খুলনার বড় সমস্যা জলাবদ্ধতা। পানি নিষ্কাশনের ব্যবস্থা নেই। ২২টি খাল বেদখল। ময়ূর নদী এখনো সংস্কার হয়নি। শুধু প্রতিশ্রুতি শোনেন নগরবাসী, নাগরিক সুবিধা পান না। খুলনায় রাস্তাঘাট ড্রেনের বেহাল দশা। খেলাধুলার ভালো মাঠ নেই। পাবলিক হল নেই, সুইমিংপুল নেই, পার্ক নেই। আমি নির্বাচিত হলে খুলনাকে রাজশাহী সিটির তুলনায় আরও পরিকল্পিত সুন্দর নগরী হিসেবে গড়ে তুলব।

এ ছাড়া ইসলামী আন্দোলন বাংলাদেশের আঞ্চলিক কর্মিসভায় সিটি নির্বাচনে দলের প্রার্থী আবদুল আউয়ালকে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন দলের নেতারা।

মেয়র প্রার্থী আবদুল আউয়াল বলেন, স্বাধীনতার পর মানুষ ভেবেছিল তারা শান্তিতে বসবাস করবে, দেশ স্বস্তিতে থাকবে। কিন্তু পরিতাপের বিষয় হলো যারাই ক্ষমতায় এসেছে তারাই দুর্নীতিতে আপদমস্তক ডুবে গেছে। এ পরিস্থিতি থেকে উত্তোরণে হাতপাখার প্রার্থীকে ক্ষমতায় প্রতিষ্ঠিত করতে হবে। কেসিসি নির্বাচনে হাতপাখা প্রতীকে ভোট দিয়ে তাকে বিজয়ী করলে খুলনাকে পরিকল্পিত মডেল সিটি হিসেবে গড়ে তুলবেন বলে তিনি জানান।

 

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর