১৬ ফেব্রুয়ারি, ২০২০ ১৯:৪৬

ব্রিটিশ নাগরিক স্টিভ একাই ১১ জনকে করোনায় আক্রান্ত করেছেন

অনলাইন ডেস্ক

ব্রিটিশ নাগরিক স্টিভ একাই ১১ জনকে করোনায় আক্রান্ত করেছেন

স্টিভ ওয়ালশ

ব্যবসায়িক সফরে সিঙ্গাপুর গিয়েছিলেন এক ব্রিটিশ নাগরিক। সেখানে এক সেলস কনফারন্সে যোগ দেন তিনি। সেই কনফারন্সে চীনের উহান থেকে আসা এক ব্যক্তিও যোগ দেন। বলা হচ্ছে, এক ব্রিটিশ নাগরিক কনফারেন্স থেকেই করোনাভাইরাসে আক্রান্ত হন। এরপর তিনি তিনটি দেশের ১১ জন ব্যক্তির মধ্যে করোনাভাইরাসে ছড়িয়েছেন।

জানা গেছে, ৫০ বছর বয়সী ওই ব্যক্তির নাম স্টিভ ওয়ালশ, তিনি লন্ডনে একটি হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন। তিনি সার্ভোমেক্স নামের একটি গ্যাস বিশ্লেষণকারী সংস্থার প্রকল্প পরিচালনার নেতৃত্ব রয়েছেন। তিনি ২০ জানুয়ারি থেকে ২২ জানুয়ারি পর্যন্ত সেলস কনফারেন্সে যোগ দেওয়া জন্য সিঙ্গাপুর যান। সেখানে ১০০ জন উপস্থিত ছিলেন। তার মধ্যে একজন অংশগ্রহণকারী ছিলেন চীনের উহান থেকে। 

কর্মকর্তারা মনে করছেন, এই সম্মেলনেই স্টিভ করোনায় আক্রান্ত হন। স্টিভ জানতেন না যে তিনি করোনাভাইরাসের আক্রান্ত। পরে সিঙ্গাপুর থেকে তিনি ফ্রান্সে যান। সেখানে ফ্রেন্স স্কি রিসোর্টে তার পরিবারের সঙ্গে ২৪ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত অবস্থান করেন। আর এই রিসোর্টেই তিনি ১১ জন নাগরিকের শরীরের করোনাভাইরাস ছড়িয়ে দেন বলে জানানো হয় লাইভ সাইন্সের এক খবরে।

করোনাভাইরাসে আক্রান্ত ১১ জনের মধ্যে পাঁচজন ফ্রান্সের, যুক্তরাজ্যের পাঁচজন আর বাকি একজন স্পেনের  নাগরিক। তিনিই একমাত্র ব্যক্তি যার শরীর থেকে করোনাভাইরাস ছড়িয়েছে ১১ জনের শরীরে। এর আগে দেখা গেছে, করোনাভাইরাস একজনের শরীর থেকে দু’জনের শরীরে ছড়িয়ে পড়তো। কিন্তু এবার দেখা গেল এক জনের শরীর থেকে ১১ জনের শরীরের ছড়িয়ে পড়তে।

বিডি-প্রতিদিন/শফিক

সর্বশেষ খবর