শিরোনাম
১৯ ফেব্রুয়ারি, ২০২০ ১১:৫৩

চীন থেকে ফেরার আকুতি বাংলাদেশি শিক্ষার্থীদের

অনলাইন ডেস্ক

চীন থেকে ফেরার আকুতি বাংলাদেশি শিক্ষার্থীদের

সংগৃহীত ছবি

করোনাভাইরাসের কারণে চীনের জনজীবন স্থবির হয়ে পড়েছে। এই ভাইরাসে চীনে মৃতের সংখ্যা বেড়ে দুই হাজার ছাড়িয়েছে। এছাড়া বিশ্বে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন প্রায় ৭৫ হাজার জন। নতুন করে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৮৬৮ জন। এরমধ্যে চীনের হুবেই প্রদেশে নতুন করে আক্রান্তদের মধ্যে মৃত্যু হয়েছে ১৩২ জনের। 

দেশটিতে থাকা বাংলাদেশি শিক্ষার্থীরা আছেন আতঙ্কে। সংক্রমণের ভয়ের পাশাপাশি শিক্ষা জীবন নিয়ে বিপাকে পড়েছেন তারা। সেখানে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি শেষ হলেও বন্ধ রয়েছে ক্লাস-পরীক্ষা। এ অবস্থায় অনেকেই দেশে ফেরার ব্যবস্থা করতে বাংলাদেশ সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

চীনে থাকা বাংলাদেশি শিক্ষার্থী মুস্তাক আহমেদ নিশাত বলেন, এখানে অনেক ছাত্রই তাদের নিজ নিজ দেশে চলে গেছে। এজন্য বিশ্ববিদ্যালয় থেকে নোটিশ দিয়েছে, যে আমাদের ক্লাসগুলো এখন অনলাইনে হবে।

চীনে থাকা বাংলাদেশি শিক্ষার্থী শবনম জেবি বলেন, তিন সপ্তাহ ধরে আমাদের আটকে রাখা হয়েছে, যার কারণে আমরা সবাই সেফ আছি। তবে এখন পর্যন্ত কোন বাংলাদেশি শিক্ষার্থী আক্রান্ত হওয়ার খবর আমরা পাইনি। এবং আমাদের বিশ্ববিদ্যালয় এখন পর্যন্ত কেউ আক্রান্ত হয়নি। দেশে ফেরার ব্যবস্থা হলে, নিজ অর্থায়নেই দেশে ফিরতে চাই। 


বিডি প্রতিদিন/হিমেল

সর্বশেষ খবর